নগরীতে গ্যাসের গাড়ী শ্রমিক ইউনিয়নের নামে উত্তোলনকৃত টাকা হাওয়া Latest Update News of Bangladesh

শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নগরীতে গ্যাসের গাড়ী শ্রমিক ইউনিয়নের নামে উত্তোলনকৃত টাকা হাওয়া

নগরীতে গ্যাসের গাড়ী শ্রমিক ইউনিয়নের নামে উত্তোলনকৃত টাকা হাওয়া




রিপন হাওলাদার ॥ কথায় আছে জোর যার মুল্লুক তার। কিন্তু বরিশালের প্রশাসনের চোখে ধুলা দিয়ে খুলনা থেকে বিভিন্ন শ্রমিক সংগঠনের রেজিষ্টেশন করে থাকে। সেই সংগঠন গুলো আসলে শ্রমিকদের কোনো কাজেই আসে না বলে অভিযোগ পাওয়া গেছে। সূত্র মতে ২০১৭ সালে বরিশাল জেলা বেবি টেক্সি টেক্সিক্যাব মিশুক অটো রিকসা শ্রমিক ইউনিয়ন নামের সংগঠনটির পথচলা।

 

 

সংগঠন শুরুর সময় ১২০জন সদস্য থাকলেও বর্তমানে সদস্য সংখ্যা প্রায় তিন শতাধিক। প্রতিদিন সংগঠনের ২জন সদস্য রিসিভ দিয়ে ২০ টাকা করে চাঁদা উত্তোলন করে। সংবাদ সংগ্রহের সময় তাদের দিকে চোখ পড়লে তাদের নাম জানতে চাইলে উত্তেজিত হয়ে উঠে। এক পর্যায়ে গনমাধ্যমকর্মীর পরিচয় গোপন করে চলে চায়ের দোকানে আড্ডা। ফাকে বলতে থাকে সংগঠনের অনিয়ম সম্পর্কে নানান কথা।

 

এসময় ৬/৭জন গ্যাসের গাড়ি চালক জানান, শুনি এটা শ্রমিক সংগঠন আমাদের কাছ থেকে চাঁদাও নেয় কিন্তু কোন শ্রমিকের কল্যানে কাজে আসে না। সংগঠনের নেতৃবৃন্দ নিয়ম চালু করেছে সংগঠনের সদস্য হতে হলে ৪শত টাকা এককালিন দিতে হবে।

 

আর প্রতিদিন সদস্য চাঁদা ২০ টাকা। বরিশাল নগরীতে চলাচলকারী গ্যাসের গাড়ির লাইসেন্স করতে হয় কিন্তু সেই গাড়ি চালাতে ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন হয় না।

 

কারন তারা সংগঠনের সদস্য। প্রতিদিন ২০ টাকা করে উত্তোলন করলে ৩শত সদস্যদের কাছ থেকে আদায় হয় ৬ হাজার টাকা।

 

 

প্রতিদিন ৬ হাজার টাকা হলে প্রতিমাসে উত্তোলন হয় ১ লক্ষ ৮০ হাজার টাকা। সংগঠন শুরু থেকে গতকাল পর্যন্ত উত্তোলনকৃত অর্থ সংগঠনের মিছিল মিটিংয়ে খরচ হয় বলে জানালেন সংগঠনের সাধারন সম্পাদক মোঃ সবুজ।

 

তিনি আরো বলেন ভাই আমাদের পুলিশ প্রশাসনসহ সংগঠনের নানাবিধ খরচ হয়ে থাকে উত্তোলন কৃত টাকা। তবে তিনি গনমাধ্যমকর্মীকে চা খাওয়ার দাওয়াত পোষন করে।

 

জানা গেছে এই সংগঠনের নামে উত্তোলনকৃত টাকা দিয়ে ধনবান হচ্ছেন সংগঠনের সভাপতি মোঃ মোতালেব মিয়া ও সাধারন সম্পাদক সবুজ।

 

 

কোনো গাড়ির ড্রাইভার না কোন স্থানের শ্রমিক না তারপরেও তারা শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সম্পাদক। তবে সবুজ সাংবাদিকদের প্রশ্নের কোন সঠিক জবাব দিতে পারেনি।

 

বিষয়টি নিয়ে কথা হয় বরিশাল জেলা বেবি টেক্সি টেক্সিক্যাব মিশুক অটো রিকসা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মোতালেব মিয়ার সাথে তিনি বলেন এই সংগঠনের উত্তোলনকৃত টাকা শ্রমিকদের বিভিন্ন সমস্যায় কাজে লাগানো হয়।

 

 

পরে তিনি একটি পত্রিকার মালিক পরিচয় দিয়ে বলেন, ওই পত্রিকাটিও আমার আত্মিয়র তাই সংবাদ লেখার ক্ষেত্রে যাচাই বাচাই করে লেখাই ভালো। (চলবে)

 

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD