দীর্ঘ পরিকল্পনা করেই আদালত থেকে দুই জঙ্গি পালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় মাদরাসার সহ-সুপারসহ নিহত ২ বরিশাল সাংবাদিক ফোরাম (বিএসএফ) এর আত্মপ্রকাশ, সভাপতি সুমন॥ সম্পাদক শাহীন কাউখালীতে মাছে রং মেশানোর অভিযোগে চার ব্যবসায়ীকে জরিমানা ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সাথে নিয়ে কাজ করতে চাই : এসএম জাকির কাউখালীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উঠান বৈঠক অনুষ্ঠিত পুলিশের সকল সদস্যকে ডিসিপ্লিন মেনে চলতে হবে: বিএমপি কমিশনার পাথরঘাটায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ অগ্নি নির্বাপণ সার্টিফিকেট না থাকায় নগরীর ‘কস্তুরী’ রেস্তোরাঁ বন্ধ প্রবল তুষারপাত-বৃষ্টিতে আফগানিস্তানে নিহত ৬০ রমজানের যে আমল মহানবী (সা.)-এর সঙ্গে হজ করার সমতুল্য




দীর্ঘ পরিকল্পনা করেই আদালত থেকে দুই জঙ্গি পালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

দীর্ঘ পরিকল্পনা করেই আদালত থেকে দুই জঙ্গি পালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

দীর্ঘ পরিকল্পনা করেই আদালত থেকে দুই জঙ্গি পালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ দীর্ঘ পরিকল্পনা করেই আদালত থেকে দুই জঙ্গি পালিয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে পরিকল্পনা করে পালিয়েছে দুই জঙ্গি। পালানোর ক্ষেত্রে আমাদের দুর্বলতা ছিল। ওই দুর্বলতার ফাঁক-ফোকর দিয়ে তারা বেরিয়ে গেছে।

 

 

এই দুর্বলতা কারা তৈরি করে দিয়েছে, কে কে দায়ী, কাদের গাফিলতি আছে তা বের করতে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশের আলোকে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

 

 

আজ মঙ্গলবার সকালে গাজীপুরের কাশিমপুর কারাগারে ৬০তম ব্যাচ কারারক্ষীদের শপথগ্রহণ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

 

 

কারাগার থেকে আসামি স্থানান্তরের সময় তিনি কারা কর্মকর্তা ও সংশ্লিষ্টদের অধিকতর সতর্কতা অবলম্বন করতে বলেন আসাদুজ্জামান খান।

 

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে জঙ্গিরা থাকে। এ জঙ্গিদের নিয়ে আপনারা যেমন উদ্বিগ্ন, আমরাও তাদের নিয়ে উদ্বিগ্ন। এখানেও কারো কোনো রকম গ্যাপ আছে কি না তাও আমরা খতিয়ে দেখছি।

 

 

অনুষ্ঠানে যোগ দিয়ে নবীন কারারক্ষীদের সশস্ত্র অভিবাদন গ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি খোলা জিপে চড়ে প্যারেড পরিদর্শন এবং মার্চপাস্ট উপভোগ করেন।

 

 

অনুষ্ঠানে নবীন কারারক্ষীদের মধ্যে বেস্ট ফায়ারার নির্বাচিত হয়েছেন মেহেরপুর জেলা কারাগারের নবীন কারারক্ষী মো. ইমানুর রহমান শিপন, ড্রিলে প্রথম স্থান অধিকার করেন নরসিংদী জেলা কারাগারের কারারক্ষী মো. রনি দেওয়ান, পিটিতে প্রথম স্থান অধিকার করেন খাগড়াছড়ি জেলা কারাগারের কারারক্ষী মো. রবিউল ইসলাম। সকল বিষয়ে চৌকস কারারক্ষী নির্বাচিত হয়েছেন মানিকগঞ্জ জেলা কারাগারের কারারক্ষী মিন্টু ঘোষ। ছয় মাস মেয়াদি ৬০তম ব্যাচ কারারক্ষীদের এ প্রশিক্ষণ কোর্সে ৩০১ জন কারারক্ষী অংশগ্রহণ করেন।

 

 

গত রবিবার সিজিএম পুলিশকে মারধর ও চোখে পিপার স্প্রে করে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। আলোচিত এই ঘটনার তিন দিনের মাথায় জামিনে থাকা মেহেদী হাসান অমিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

 

 

এদিকে পুলিশের হেফাজত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পুলিশ সদর দপ্তর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কিন্তু ১০ দিনেও কেউ তদন্ত প্রতিবেদন জমা দেয়নি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD