দালাল নির্ভর সেটেলমেন্ট (ভূমি) অফিস ! Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




দালাল নির্ভর সেটেলমেন্ট (ভূমি) অফিস !

দালাল নির্ভর সেটেলমেন্ট (ভূমি) অফিস !




স্টাফ রিপোর্টার:আগৈলঝাড়ায় সেটেলমেন্ট (ভূমি) অফিসে দালালদের দৌরাত্ব চরমে উঠেছে। এসব দালাল ছাড়া সাধারণ মানুষ সেটেলমেন্ট (ভূমি) অফিসে কোন সেবা নিতে পারছেন না বলে অভিযোগ উঠেছে। গতকাল সোমবার উপজেলা সেটেলমেন্ট (ভূমি) অফিসের কতিপয় দুর্নীতি কর্মকর্তার নেপথ্য মদদে ওই দালালের নেতৃত্বে গড়ে উঠেছে শক্তিশালী দালাল চক্র সিন্ডিকেট।

 

স্থানীয়রা জানান, এখানে দালাল ও কতিপয় কর্মকর্তা-কর্মচারীর মধ্যে এতটাই মাখামাখি সাধারণ মানুষের বুঝতে কস্ট হয় কে দালাল আর কে কর্মকর্তা-কর্মচারী। জানা গেছে, উপজেলা সেটেলমেন্ট (ভূমি) অফিসে সেবা নিতে এসে সাধারণ মানুষ এসব দালালদের খপ্পরে পড়ে আর্থিক ও মানসিকভাবে চরম ক্ষতির শিকার হচ্ছেন। কেউ আবার সর্বস্ব হারিয়ে সর্বশান্ত হতে চলেছে।

 

এসব দালালদের মাধ্যমে না এসে সরাসরি সাধারণ মানুষ কোনো কাজ সম্পন্ন করতে পারেন না বলেও অভিযোগ রয়েছে। মাঠপর্চা, কালিপর্চা, নামজারি, খারিজ ও বিভিন্ন সংশোধনী সংক্রান্ত বিষয়ে সেটেলমেন্ট(ভূমি) অফিসে কাজ করতে এসে দালালদের খপ্পরে পড়ে সাধারণ মানুষ প্রতিনিয়ত হয়রানি ও দুর্ভোগের শিকার হচ্ছে। নাম না প্রকাশের শর্তে সেটেলমেন্ট (ভূমি) অফিসে আসা এক ভুক্তভোগি বলেন, এখানে কারা কর্মকর্তা-কর্মচারী আর কারা দালাল সেটাই আমরা বুঝতে পারি না।

 

যে কারণে আমাদের মতো সাধারণ মানুষকে প্রতিনিয়ত দালালদের খপ্পরে পড়তে হয়। আবার অধিকাংশ সময় দালালদের মাধ্যমে না আসলে সহজে কোনো কাজ সম্পন্ন করা যায় না। দালালদের মাধ্যমে না আসলে কাজে ত্রুটি থাক বা নাই থাক কথিত অভিযোগে দিনের পর দিন হয়রানি করা হয়, তাই বাধ্য হয়ে দালালদের কাছে যেতে হয়। উপজেলা সেটেলমেন্ট (ভূমি) অফিসের এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, সরকারি দলের নেতার আতœীয়-স্বজনরা, ব্যবসা বাণিজ্য সংসারের সব কিছু ফেলে রেখে যেভাবে প্রতিনিয়ত সেটেলমেন্ট (ভূমি) অফিসে এসে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দালালী করেন সেটা অনৈতিক। তিনি বলেন এই ১৪/১৫ জন দালালের অত্যাচারে তারা নিজেরাও অতিষ্ট হয়ে উঠেছেন।

 

এদিকে সাধারণ মানুষ সেটেলমেন্ট (ভূমি) অফিসে এসব দালালদের তৎপরতা বন্ধে সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে সহকারি সেটেমেন্ট অফিসার ও সার্কেল অফিসার অশোক কুমার দেবনাথ বলেন, দালালদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD