দর্শনার্থীদের নজর কাড়ছে ‘ইলিশ বাড়ি’ Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




দর্শনার্থীদের নজর কাড়ছে ‘ইলিশ বাড়ি’

দর্শনার্থীদের নজর কাড়ছে ‘ইলিশ বাড়ি’

দর্শনার্থীদের নজর কাড়ছে ‘ইলিশ বাড়ি’




ভোলা প্রতিনিধি॥ ‘ইলিশ বাড়ি’ নাম শুনে প্রথমে হয়তো অনেকেই অবাক হবেন। তবে বাস্তবে এটি এখন দর্শনার্থীদের কাছে প্রিয় স্থান। একদিকে মেঘনা নদী অন্যদিকে সবুজ বন, মাঝখানে রং-বেরংয়ের কুঁড়ে ঘরগুলোই ‘ইলিশ বাড়ি’।

 

 

ভোলার পর্যটনে এক নতুন দিগন্ত উন্মোচন করেছে ‘ইলিশ বাড়ি’। উদ্বোধনের মাত্র তিনিদিনের মধ্যেই নজর কেড়েছে পর্যটকদের। দূরদূরান্ত থেকে ছুটে আসছেন মানুষ। ঈদের ছুটিতে এখানে ঢল নেমেছে পর্যটকদের। সম্ভাবনাময় এ পর্যটন স্পটটি জেলার পর্যটন শিল্পকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

 

ইলিশের জন্য বিখ্যাত দ্বীপজেলা ভোলা। এটি সবার জানা থাকলেও ইলিশ নিয়ে ভোলায় কোনো স্থাপনার নাম ছিলনা। তাই এক ঝাঁক তরুণ উদ্যোক্তা ইলিশের সঙ্গে ভোলাকে আরো বেশি পরিচিত করে তুলতে মেঘনার তীরে গড়ে তুলেছেন ‘ইলিশ বাড়ি’ নামের একটি পর্যটন কেন্দ্র। ঈদুল আজহার দিন (১০ জুলাই) থেকে এটি চালু হয়। আর এতেই ব্যাপক সাড়া পড়ে দর্শনার্থীদের মধ্যে। ‘ইলিশ বাড়ি’ দেখতে দূরদূরান্ত থেকে ছুটে আসছেন পর্যটকরা। এখানে এসেই মুগ্ধ হচ্ছেন তারা।

 

 

সরেজমিনে জানা যায়, পাঁচ একর জমির ওপর সম্পূর্ণ কাঠ দিয়ে মেঘনার বুকে নির্মাণ করা এই পর্যটন কেন্দ্রটি সবার নজর কেড়েছে। বেশ কয়েকটি রং-বেরংয়ের কুঁড়ে ঘর নির্মাণ করা হয়েছে এখানে। বাহারি এসব কুঁড়ে ঘরে বসে খুব কাছ থেকে প্রাকৃতিক দৃশ্য দেখার সুযোগ রয়েছে। সূর্যোদয়-সূর্যাস্তের মনোরম দৃশ্য ছাড়াও জেলেদের ইলিশ ধরার দৃশ্য, নদীর উত্তাল ঢেউ, নির্মল বাতাস আর প্রকৃতির নয়নাভিরাম সৌন্দর্য দেখা যাবে এখানে বসে।

 

 

ঘুরতে আসা কয়েকজন দর্শনার্থী জানান, ভোলার অন্যান্য দর্শনীয় স্থানের মতো এটিও অনেক সুন্দর। তবে ‘ইলিশ বাড়ি’ কিছুটা আলাদা। এক স্থানে বসেই অনেক কিছুর দেখা মিলবে। এখানে প্রকৃতির মনোরম দৃশ্য দেখার পাশাপাশি তাজা ইলিশের স্বাদ নেয়া যায়। এছাড়া পাওয়া যাচ্ছে দেশি-বিদেশি খাবার।

 

 

‘ইলিশ বাড়ি’র উদ্যোক্তারা জানান, ‘ইলিশ বাড়ি’ চালু হওয়ার পর থেকে আমরা পর্যটকদের অনেক সাড়া পাওয়া যাচ্ছে। এটি আরো আকর্ষণীয় করে গড়ে তোলা হবে। শুধু সৌন্দর্য উপভোগ নয়, একইসঙ্গে তাজা ইলিশ ফ্রাইসহ দেশি-বিদেশি বিভিন্ন খাবারের ব্যবস্থাও রয়েছে এখানে। জেলার পর্যটনকে এগিয়ে নিয়ে যেতে এটি ভূমিকা রাখতে পারবে বলে মনে করছেন তারা।

 

 

এদিকে ঈদ উপলক্ষে জেলার সব পর্যটন কেন্দ্রে ব্যবস্থা জোরদার করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

 

 

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্রগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। দর্শনার্থীরা যাতে নিরাপদে ঘোরাফেরা করতে পারেন সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD