দপদপিয়ার ভূমিদস্যু বাশার বাহিনীর অতর্কিত হামলায় ৩ মুক্তিযোদ্ধার সন্তান আহত Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




দপদপিয়ার ভূমিদস্যু বাশার বাহিনীর অতর্কিত হামলায় ৩ মুক্তিযোদ্ধার সন্তান আহত

দপদপিয়ার ভূমিদস্যু বাশার বাহিনীর অতর্কিত হামলায় ৩ মুক্তিযোদ্ধার সন্তান আহত




নিজস্ব প্রতিবেদক ॥ দিন দিন বেপরোয়া হয়ে উঠছে দপদপিয়া ২নং ওয়ার্ডের মেম্বার ভুমিদস্যু বাশার ও তার বাহিনী। তার ভূমিদস্যুতা ও মাদক ব্যবসা, ডাকাতি এবং চাঁদাবাজীর কারণে স্থানীয়রা অতিষ্ঠ হয়ে উঠেছে। স্থানীয়রা এতে বাধা দিলে তাদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় ভূমিদস্যু বাশার ও তার বাহিনী। এরই জের ধরে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে দপদপিয়া জিরো পয়েন্ট এলাকায় মেম্বার বাশার সিকদারের নেতৃত্বে ২০/২৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত হামলা চালায় স্থানীয় ব্যবসায়ীদের উপর এবং উপর্যপুরি কুপিয়ে গুরুতর আহত করে তিন মুক্তিযোদ্ধার সন্তানকে। এ সময় সন্ত্রাসীরা একটি পালসার মটর সাইকেল ভাঙচুর করে এবং ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রায় ৫ লাখ টাকা নিয়ে যায় বলে আহতরা জানিয়েছেন।

এদিকে হামলার খবর পেয়ে স্থানীয়রা ছুটে এলে ভুমিদস্যু বাশার মেম্বার ও তার বাহিনী পালিয়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে ভর্তি করেন। আহতরা হলেন, নলছিটি ইউনিয়নের তিমিরকাঠী গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা তোজমবার সিকদারের ছেলে সিমেন্ট ব্যবসায়ী সেলিম সিকদার, মুক্তিযোদ্ধা আইয়ুব আলী সরকারের ছেলে রড সিমেন্ট ব্যবসায়ী আল মামুন হাওলাদার ও মুক্তিযোদ্ধা আমির আলী সিকদারের ছেলে রাজিব সিকদার।

আহতদের মধ্যে রাজিব সিকদারের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক। এছাড়া বাকি দু’জনের অবস্থাও গুরুতর। ঘটনাস্থল পরিদর্শন করেছেন নলছিটি থানার ওসি (তদন্ত) হালিম ভুইয়া। স্থানীয় প্রত্যক্ষদর্শী ও আহত সূত্রে জানা গেছে, দপদপিয়া ২নং ওয়ার্ডের মেম্বার বাশার সিকদার ও তার একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছেন। যাদের কাজই বিভিন্ন এলাকায় চুরি, ডাকাতি, চাঁদাবাজি, মাদক ব্যবসা ও জমি দখল। দিন দিন বেপরোয়া হয়ে ওঠা বাশার ও তার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠে স্থানীয়রা। নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার একাধিক বাসিন্দা জানান, কিছুদিন পূর্বেও তাদের মাদক ব্যবসায় বাধা দেয়া বাশার ও তার সন্ত্রাসী বাহিনী কয়েকজন যুবককে মারধর করেছে।

আজও (গতকাল) ভুমিদস্যু বাশার মেম্বার ও তার সন্ত্রাসী বাহিনীর অন্তত ২০/২৫ জন সন্ত্রাসী সন্ধ্যা ৭টার দিকে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে দপদপিয়া জিরো পয়েন্টে এসে ব্যবসায়ীদের উপর অতর্কিত হামলা ও ভাঙচুর চালায়। আহত সূত্রে জানা গেছে, মাদক ব্যবসা ও ডাকাতিসহ ভুমিদস্যুতা এবং চাঁদাবাজির প্রতিবাদ করার জের ধরেই গতকাল এ হামলা ও ভাঙচুর চালায় ভুমিদস্যু বাশার বাহিনী। বাশার সিকদারের নেতৃত্বে হামলাকারীরা হলো দপদপিয়া এলাকার মজিদ বিশ্বাসের ছেলে মিঠু বিশ্বাস, রাজ্জাক সিকদারের ছেলে সুমন সিকদার ও মোহন সিকদার, মজিদ সিকদারের ছেলে আরিফ, স্বপন সিকদার, সোহেল সিকদার, ইমরান সিকদার, আকিব বিশ্বাস, আলিম হাং, মুন্না বিশ্বাস, জুলহাস সিকদার ও আজিজ বিশ্বাস সহ অন্তত ২০/২৫ জন।

হামলাকারীদের অতর্কিত কোপে গুরুতর আহত সেলিম সিকদারের শরীরে ১১টি সেলাই করা হয়েছে। আহত আল মামুনের হাতের আঙুল দেশীয় অস্ত্রের কোপে ঝুলে গেছে। অপর আহত রাজিব সিকদারের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক। তিনি বলেন, ইতিমধ্যে রাজিবের জন্য ১১ ব্যাগ রক্ত সংগ্রহের জন্য তার স্বজনদের জানিয়েছি।

এদিকে এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছে আহতের পরিবার। নলছিটি থানার ওসি (তদন্ত) হালিম ভুইয়া জানিয়েছেন, এখন পর্যন্ত কেউ অভিযোগ কিংবা মামলা দায়ের করেনি। মামলা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেন তিনি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD