ঝালকাঠির নলছিটিতে স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের আধুনিক মেশিনে পরীক্ষা কার্যক্রম শুরু Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ঝালকাঠির নলছিটিতে স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের আধুনিক মেশিনে পরীক্ষা কার্যক্রম শুরু

ঝালকাঠির নলছিটিতে স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের আধুনিক মেশিনে পরীক্ষা কার্যক্রম শুরু

ঝালকাঠির নলছিটিতে স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের আধুনিক মেশিনে পরীক্ষা কার্যক্রম শুরু




ঝালকাঠি প্রতিনিধি॥ ঝালকাঠির নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের আধুনিক মেশিনে পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সটিতে একটি আলট্রাসনোগ্রাফি, ডিজিটাল এক্স-রে ও জিন এক্সপার্ট মেশিন চালু করা হয়েছে। ফলে রোগীদের এখন থেকে আর পরীক্ষার জন্য দূরের হাসপাতাল বা বেসরকারি ক্লিনিকে গিয়ে অতিরিক্ত খরচ করতে হবে না বলে জানিয়েছেন চিকিৎসকরা। অল্প খরচেই স্বাস্থ্য কমপ্লেক্সে হবে আলট্রাসনোগ্রাফি, ডিজিটাল এক্স-রে করা যাচ্ছে।

 

 

জানা যায়, দীর্ঘ দিন নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে আলট্রাসনোগ্রাফি ও ডিজিটাল এক্স-রে মেশিন ছিল না। এতে প্রসূতি মায়ের পরীক্ষা করতে বাইরের ক্লিনিক অথবা বিভাগীয় শহর বরিশালে যেতে হতো। ডিজিটাল এক্স-রে মেশিন না থাকায় রোগীদের নানা বিড়ম্বনায় পড়তে হয়েছে। অবশেষে এ মাসের শুরুতেই স্বাস্থ্য কমপ্লেক্সটিতে তিনটি আধুনিক মেশিন যুক্ত করায় সেবা পাচ্ছেন রোগীরা। আলট্রাসনোগ্রাফি করাতে ১১০ টাকা থেকে সর্বোচ্চ ২২০ টাকা ফি নেওয়া হচ্ছে। ডিজিটাল এক্স-রে করাতে খরচ হচ্ছে ৫৫ টাকা থেকে সর্বোচ্চ ৭০ টাকা। কফ পরীক্ষা করা হচ্ছে বিনামূল্যে। স্থানীয় ক্লিনিকে এ ধরনের পরীক্ষার জন্য ফি নেওয়া হচ্ছে দ্বিগুণেরও বেশি। অল্প খরচে চিকিৎসা সেবার সংবাদ পেয়ে খুশি উপজেলার বাসিন্দারাও। এছাড়াও এখানে রক্তের যেকোন পরীক্ষা, কফ পরীক্ষা, করোনার নমুনা সংগ্রহ ও করোনার চিকিৎসা করা হচ্ছে। গরিব মানুষের জন্য করোনা পরীক্ষা বিনামূল্যে করা হচ্ছে।

 

 

নলছিটি শহরের মল্লিকপুর এলাকার রুবিনা আক্তার বলেন, আমি সন্তান সম্ভবা একজন রোগী। চিকিৎসকের পরামর্শে ক্লিনিক থেকে আলট্রাসনোগ্রাফি করিয়েছি। এতে ৮০০ থেকে ১২০০ টাকা পর্যন্ত লেগেছে। এখন স্বাস্থ্য কমপ্লেক্সে করালাম মাত্র ১১০ টাকায়। এ জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।

 

 

স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মুনীবুর রহমান জুয়েল বলেন, নতুন করে তিনটি মেশিন যুক্ত হওয়ায় সরকার নির্ধারিত অল্প খরচে পরীক্ষা করা হচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা করাতে রোগীও আসছেন নিয়মিত।

 

 

নলছিটির স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলী পারভীন বলেন, আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার মান অনেক হাসপাতালের চেয়ে উন্নত। দক্ষ চিকিৎসকরা আলট্রাসনোগ্রাম করছেন। ডিজিটাল এক্স-রে হচ্ছে, জিন এক্সপার্ট মেশিন দিয়ে পরীক্ষা করা হয়, রয়েছে রক্ত পরীক্ষার ব্যবস্থা। সব ধরনের রোগী এখানে চিকিৎসা পাচ্ছেন। আমরা করোনার চিকিৎসা করে যাচ্ছি শুরু থেকেই। গরিব রোগীদের বিনামূল্যে পরীক্ষা করা হচ্ছে। প্রসূতি মায়েদের সেবাও দেওয়া এখানে। ক্লিনিকে না গিয়ে এ ধরনের পরীক্ষার জন্য রোগীদের স্বাস্থ্য কমপ্লেক্সে যাবার আহ্বান জানিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD