ঝালকাঠির কাঁঠালিয়ায় আশ্রয়ন প্রকল্পের ঘরে গরু পালন Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ঝালকাঠির কাঁঠালিয়ায় আশ্রয়ন প্রকল্পের ঘরে গরু পালন

ঝালকাঠির কাঁঠালিয়ায় আশ্রয়ন প্রকল্পের ঘরে গরু পালন




ঝালকাঠি প্রতিনিধি॥  ঝালকাঠির কাঁঠালিয়ায় জমি আছে ঘর নেই হতদরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ১লক্ষ টাকা ব্যায়ে নির্মাণকৃত ঘরে গরু পালন।উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের পূর্ব ছিটকি এলাকায় আশ্রব আলী সিকদারের বাড়িতে এ ঘটনাটি ঘটেছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, নিয়মনীতির তোয়াক্কা না করে আশ্রব আলী সিকদারের একমাত্র জামাই মোঃ নজরুল ইসলাম জনপ্রতিনিধিদের যোগসাজসে আশ্রয়ন প্রকল্প-২ এর ১লক্ষ টাকার একটি ঘর তার (নজরুল) নামে হাতিয়ে নেয়। সরকারি এঘর খানা নজরুল তার শ্বশুরের বাড়িতে, শ্বশুরের বড় দোতালা কাঠের ঘরের সামনেই নির্মাণ করেন।

ঘরের চালের কাজ সমাপ্ত হলে ৩ মাস পূর্বে ঘরটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে নজরুল বুজে নেয়। টয়লেট এবং ঘরের বেড়ার বাকি মালামাল দিয়ে নজরুল তার শ্বশুরের ঘরের সাথে আরেকটি গোয়াল ঘর ও বাড়ির সামনে একটি দোকানঘর নির্মাণ করেন।

স্থানীয় ভাবে অভিযোগ রয়েছে সরেজমিনে না গিয়েই ঘরের তালিকা প্রস্তুত করা হয়েছে। ঘরটির মানুষের জন্য বরাদ্দ হলেও নির্মাণ হয়েছে গরুর ঘর। আর সে ঘরে নজরুলের শ্বশুরের গরু পালন করে। নজরুল উপজেলার তালগাছিয়া গ্রামের মোঃ সোনামউদ্দিনের পুত্র।

এ ব্যাপারে জামাই নজরুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা পরিষদে ঘরের বরাদ্ধ আসলে অনলাইনের মাধ্যমে তিনি আবেদন করেন। আবেদনের পরিপেক্ষিতে সংশ্লিষ্ট দপ্তর তার নামে একখানা ঘর বরাদ্দ দেয়।

এ ব্যাপারে আওরাবুনিয়া ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান লিটন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘর বরাদ্দ দেয়ার ক্ষমতা আমাদের না উপজেলা প্রশাসনের। আমরা শুধু আবেদনগুলো কর্তৃপক্ষের কাছে পৌছে দিয়েছি। তারা কাকে কিভাবে ঘর দিয়েছে তা আমি জানিনা।

এ ব্যাপারে কাঁঠালিয়ার ইউএনও আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দিন বলেন, সরেজমিনে তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD