ঝালকাঠিতে সড়কে দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক সচেতনতায় প্রচারণা Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ঝালকাঠিতে সড়কে দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক সচেতনতায় প্রচারণা

ঝালকাঠিতে সড়কে দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক সচেতনতায় প্রচারণা




ঝালকাঠি প্রতিনিধি॥  ঝালকাঠিতে সড়কে দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক সচেতনতায় প্রচারণা ও অভিযান পরিচালনা করা হচ্ছে। শনিবার (১৩ জুলাই) সকালে ঝালকাঠি পৌর শহরের পেট্রোল পাম্প এলাকায় জেলা পুলিশের উদ্যোগে এ কার্যক্রম শুরু করা হয়। এসময় জেলার পুলিশ সুপার (এসপি) ফাতিহা ইয়াসমিন সড়কে দাঁড়িয়ে যানবাহনের ফিটনেস ও বৈধ কাগজপত্র পরীক্ষা করেন।পরে ত্রুটিপূর্ণ যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পাশাপাশি এ কার্যক্রমের অংশ হিসেবে শহরের বিভিন্ন স্থানে বসানো হয়েছে ট্রাফিক পুলিশের চেকপোস্ট। যারা ট্রাফিক আইন মেনে গাড়ি চালাচ্ছেন তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় পুলিশের পক্ষ থেকে।এছাড়াও ট্রাফিক আইনের ২৫টি নির্দেশনা সম্বলিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। পরে পেট্রোল পাম্প মোড়ে ট্রাফিক সচেতনতামূলক সভায় বক্তব্য রাখেন এসপি ফাতিহা ইয়াসমিন।

তিনি বলেন, ট্রাফিক আইন মেনে গাড়ি চালাতে হবে। হেলমেটবিহীন মোটরসাইকেল চালানো যাবে না এবং দু’জনের বেশি আরোহী থাকবে না। রাস্তা পারাপারের সময় জেব্রা ক্রসিং ব্যবহার করতে হবে। স্কুল-কলেজ ও হাসপাতাল এলাকায় অযথা হর্ন বাজানো যাবে না।গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা থেকে বিরত থাকার আহ্বান জানান পুলিশ সুপার।

ট্রাফিক সচেতনতামূলক প্রচারণায় ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান, গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ইকবাল বাহার, ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) আল মামুন, পরিদর্শক হাবিবুর রহমান, পরিদর্শক আদেল আকবর ও সার্জেন্ট শুভাশিষ দাসসহ ট্রাফিক বিভাগের কর্মকর্তারা অভিযানে অংশ নেন।এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা পুলিশের কর্মকর্তারা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD