কোচিং না করায় টেস্টে ফেল ! Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কোচিং না করায় টেস্টে ফেল !

কোচিং না করায় টেস্টে ফেল !




বরগুনা প্রতিনিধি:বরগুনায় একটি সরকারি বিদ্যালয়ের শিক্ষকদের কাছে কোচিং না করায় এসএসসি পরিক্ষার্থীদের টেস্ট পরীক্ষায় ফেল করিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। বিদ্যালয়টির শিক্ষকদের বিরুদ্ধে আরেকটি অভিযোগ যে টাকার বিনিময়ে ফেল করা শিক্ষার্থীদেরকে তারা এসএসসি পরীক্ষার ফরম পূরণের সুযোগ করে দিচ্ছেন। একারণে বিদ্যালয় থেকে অন্যত্র চলে যেতে টিসির দাবিতে বেশ কয়েকদিন ধরে বিদ্যালয় প্রাঙ্গণে অবস্থান নিয়ে আছে শিক্ষার্থীরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ ব্যাপারে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

বরগুনার আমতলী সরকারী এ. কে. হাই স্কুল শিক্ষার্থীদের দাবি, বিদ্যালয়ের শিক্ষকদের কাছে কোচিং না করায় আগে থেকেই টেস্ট পরীক্ষায় ফেল করিয়ে দেয়ার হুমকি দিচ্ছিলেন শিক্ষকরা। আর টেস্ট পরীক্ষার ফলাফলেও তাই দেখা গেছে। যারা বিদ্যালয় শিক্ষকদের কাছে কোচিং করেননি তারাই ফেল করেছে বলে অভিযোগ শিক্ষার্থীদের। তবে ফেল করা শিক্ষার্থীদের অনেকেই আবার টাকার বিনিময়ে এস এস সি পরীক্ষার ফরম পূরণের সুযোগ পেয়েছে বলেও দাবি তাদের।

একজন শিক্ষার্থী বলেন, ‘তাদের কাছে পড়ি নাই, এজন্যই তো তারা বাধা দিয়েছে।’ আরেকজন শিক্ষার্থী বলেন, ‘তারা তাদের শিক্ষার্থীদের পাস করিয়ে নিয়েছে। আর আমাদের ফরমও পূরণ করতে দেয়া হয় নাই।’ অভিভাবকদের দাবি, বিদ্যালয়ের বাইরের শিক্ষকদের কাছে কোচিং করানোতে আগে থেকেই চাপ দিয়ে আসছিলেন শিক্ষকরা। একজন অভিভাবক বলেন, তাদের একজন শিক্ষার্থীও ফেল করে নাই। বাইরে যারা পড়েছে তাদেরকেই ফেল করানো হয়েছে।’ এ অবস্থায় সময় সংবাদের উপস্থিতি টের পেয়ে তাদের রুম তালাবদ্ধ করে চলে যান শিক্ষকরা।

অবশ্য স্কুল কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, মৌখিক নয় লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নিবেন তিনি।

বরগুনা আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সরোয়ার হোসেন বলেন, ‘টেস্ট পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েও রেজিস্ট্রেশন করেছে, এমন কিছু আমার জানা নেই। যদি এমন কোন অভিযোগ থাকে তবে লিখিতভাবে আমাকে দিলে আমি তার ব্যবস্থা নেব।’ বরগুনার আমতলী সরকারী এ,কে, হাই স্কুলের ২৩৯ জন এস এস সি পরীক্ষার্থীর মধ্যে ৩৮ জন টিসির দাবি করছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD