কী করবেন কামাল হোসেন?সংলাপে বিএনপি না এলে Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কী করবেন কামাল হোসেন?সংলাপে বিএনপি না এলে

কী করবেন কামাল হোসেন?সংলাপে বিএনপি না এলে




অনলাইন ডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপে আগ্রহী বলে রোববার (১৩ জানুয়ারি) জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কিন্তু অতীতের অভিজ্ঞতা তুলে ধরে সংলাপে না যাওয়ার পক্ষে বিএনপির নেতারা। তবে সংলাপকে ইতিবাচক হিসেবে দেখছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

 

 

 

বর্তমান অবস্থায় সংলাপ কোনো কাজে আসবে না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘সংলাপের ফলাফল তো আমরা দেখেছি। যে নির্বাচন হয়েছে, সে নির্বাচনও দেখেছি।

 

 

তার প্রক্রিয়াও দেখেছি। সংলাপের তো প্রয়োজন নেই। সাংবিধানিক অধিকার নিয়ে যতবারই সংলাপে বসা হোক না কেন সেটা তো কোনো কাজে আসবে না।

 

 

সংলাপের কোনো প্রয়োজন নেই মন্তব্য করে বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ বলেন, ‘এসময় যদি ক্ষমতা থাকে তবে রাস্তায় নামা উচিত, ক্ষমতা না থাকলে চুপচাপ করে পরবর্তী সুযোগের জন্য অপেক্ষা করতে হবে। সংলাপের কোনো প্রয়োজন নেই।

 

 

বিএনপি নেতারা সংলাপে আগ্রহী না হলেও এটিকে ইতিবাচক দৃষ্টিতে দেখছেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। তিনি বলেন, ‘নীতিগতভাবে আমি একে একটি ইতিবাচক পদক্ষেপ বলে বিবেচনা করবো। কিন্তু সেটা জানতে হবে কী প্রেক্ষাপটে এটার আয়োজন করা হচ্ছে, কী বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

 

 

বিএনপি নেতারা সংলাপের বিষয়ে নেতিবাচক বক্তব্য দিলেও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখনো কোনো প্রতিক্রিয়া দেখাননি।

 

 

বিএনপি যদি সংলাপে না যায় তাহলে গণফোরাম কী করবে এমন প্রশ্নে ড. কামাল হোসেন বলেন, ‘এটা একদম স্পেকুলেট করা উচিৎ নয়। এটা যখন ঘটবে তখন আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেব

 

 

তিনি জানান, সংলাপে যোগ দেয়া বা না দেয়ার সিদ্ধান্তটি তারা প্রথম নিজ দল গণফোরাম থেকেই নেবেন।

 

ঐক্য ফ্রন্টের বর্তমান অবস্থা সম্পর্কে কামাল হোসেন বলেন, নির্বাচনের আগের অবস্থার সঙ্গে এখনকার অবস্থার একটা পার্থক্য রয়েছে। কাজেই যে কোন প্রস্তাবের ব্যাপারে এখন নতুন করে চিন্তা করতে হবে।

 

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD