করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বরিশালে তিন মাসে আদায় অর্ধকোটি টাকা Latest Update News of Bangladesh

রবিবার, ০২ জুন ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
আমার অসাধারণ স্বামী, আমি তোমাকে ভালোবাসি হিজলায় ঘুর্ণিঝড় রিমালের তান্ডবে ৩৫ কোটিরও অধিক ক্ষয়ক্ষতি ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত পাথরঘাটা পরিদর্শণে যুগ্ম সচিব বিসিসি মেয়রকে নিয়ে অপপ্রচার, যুবলীগ পরিচয়দানকারী যুবক গ্রেপ্তার দেশের মানুষ যাতে অনাহারে কস্ট না পায় সেটাই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিশ্ব শান্তিরক্ষায় অনন্য অবদান রাখছে বাংলাদেশ পুলিশ: বিএমপি কমিশনার আগামীকাল কলাপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী কুয়াকাটা সৈকতে ভেসে এলো মৃত হরিণ র‌্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ ঘূর্ণিঝড় রিমাল: বরিশালে ক্ষতিগ্রস্ত পৌনে ২ লাখ কৃষক, মৎস্য খাতে ক্ষতি ২১৭ কোটি টাকা




করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বরিশালে তিন মাসে আদায় অর্ধকোটি টাকা

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বরিশালে তিন মাসে আদায় অর্ধকোটি টাকা

শুরু থেকেই মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে আসছে বরিশাল জেলা প্রশাসন।ফাইল ছবি




ভয়েস অব বরিশাল ডেস্ক।। শুরু থেকেই মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে আসছে বরিশাল জেলা প্রশাসন। বিশেষ করে #ডিসি এসএম অজিয়র রহমানের নির্দেশে লকডাউন, হোম কোয়ারেন্টাইনসহ সরকারের স্বাস্থ্যবিধি কার্যকরে সামনে থেকে কাজ করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

তারা প্রতিদিনই টিমওয়ার্কের মাধ্যমে করোনা ভাইরাসের বিষয়ে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টিতে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছেন। প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনায়ও করছেন তারা।

শনিবার সকালে# জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, জেলায় করোনা পরিস্থিতির শুরু ১০ মার্চ থেকে ১৯ জুন রাত পর্যন্ত ৩৪৩টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। যার অনুকূলে অর্থদণ্ড বা জরিমানা আদায় করা হয়েছে অর্ধকোটি টাকারও বেশি। পুরো অর্থই জমা হয়েছে সরকারি কোষাগারে। ফলে শুধু করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণই নয়, পাশাপাশি চলমান সংকটে সরকারের রাজস্ব বৃদ্ধিতেও বেশ অবদান রাখছেন ডিসির নেতৃত্বাধীন টিমের সদস্যরা।

সূত্রমতে, #গত তিন মাসের অধিক সময়ে পরিচালিত ৩৪৩টি মোবাইল কোর্টের মাধ্যমে ৬৪৯ জন ব্যক্তি এবং ৬৯১টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এসব ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে জরিমানা বাবদ তাৎক্ষণিক আদায় করা হয়েছে মোট ৫১ লাখ এক হাজার ২৫০ টাকা। এছাড়া বিভিন্ন মেয়াদে কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন ৫৫ জন। এর বাইরে নানা অভিযোগের ভিত্তিতে সিলগালা করা হয়েছে ১৩টি প্রতিষ্ঠান।

#ডিসি এসএম অজিয়র রহমান বলেন, কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের মোবাইল কোর্ট এবং জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। #জরুরি প্রয়োজনে বাইরে বের হওয়া সবাইকে মাস্ক পরিধান এবং অকারণে বাইরে ঘোরাফেরা বন্ধসহ সরকারের সব স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবার প্রতি আহ্বান করছি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD