করোনা: ঝালকাঠিতে ৫টাকার কুপনে ইফতারের প্যাকেজ Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




করোনা: ঝালকাঠিতে ৫টাকার কুপনে ইফতারের প্যাকেজ

করোনা: ঝালকাঠিতে ৫টাকার কুপনে ইফতারের প্যাকেজ

করোনা: ঝালকাঠিতে ৫টাকার কুপনে ইফতারের প্যাকেজ




ঝালকাঠি প্রতিনিধি॥ করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পরা ১০০ পরিবারের (টার্গেট) মধ্যে ঝালকাঠির কৃষ্ণকাঠিতে স্বপ্নপূরন সমাজকল্যান সংস্থার (এসএসএস) পক্ষ থেকে একটি ভিন্নধর্মী আয়োজন করা হয়েছে। এ আয়োজনে ৫টাকার কেনাকাটা নামের একটি কুপন বিক্রি হচ্ছে। আর এ কুপনের মাধ্যমে অসহায় নিন্ম ও মধ্যবিত্ত পরিবারগুলো ইফতারের জন্য ১০ ধরনের পণ্য নিতে পারবে।

 

 

করোনা মহামারিতে যারা কর্মহীন হয়ে, না পারছে কারো কাছে চাইতে, না পারছে সারাদিন রোজা রেখে স্ত্রী সন্তানদের নিয়ে দু’বেলা দু’মুঠো স্বাচ্ছন্দ্যে খেতে। তাদের জন্য এসএসএস এ ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। এতে তারা কেউ ভাববে না যে তারা দান গ্রহণ করছে, কিংবা অনুগ্রহ নিয়েছে।

 

 

স্বপ্নপূরণ সামজকল্যাণ সংস্থার সভাপতি রিয়াজ খান অশ্রু জানান, ৫ টাকার টোকেন নিলে আমরা সংস্থার মাধ্যমে প্রত্যেককে ১কেজি তেল, ২কেজি পেয়াজ, ১কেজি মশুরে ডাল, ২কেজি ছোলা, ১কেজি চিনি, আধা কেজি মুড়ি, ১কেজি খেজুর, ৩কেজি আলু, ১কেজি চিড়া, ৫ কেজি চাল,১টি মাস্ক দিয়ে থাকি।

 

 

প্রথম রমজানে ২০ জন ইমাম-মুয়াজ্জিনকে দিয়ে ৫ টাকার কুপনে ইফতার বিতরণ শুরু করেছি। ইতিমধ্যে ৭৬ জনকে কুপনের মাধ্যমে এ সহায়তা প্রদান করা হয়েছে। প্রত্যেক ক্রেতা হোম ডেলিভারি অথবা কুপন জমা দিয়ে তাদের ক্রয়কৃত পণ্য নিচ্ছেন।

 

 

আগামী শুক্রবারের মধ্যে ১শ জনকে দেয়া সম্পন্ন হবে। অবশ্যই নির্দিষ্ট সামাজিক নিরাপত্তা ( ৩ফুট দূরত্ব) বজায় রেখে এসব কার্যক্রম পরিচালনা করা হয়।

 

 

এছাড়াও সংস্থার পক্ষ থেকে শহরের বিভিন্ন মসজিদের ওযু খানায় সাবান ও জনসচেতনতায় লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে।

 

 

এতে কাজ করছেন সংস্থার সদস্য- সুমন সমাদ্দার, হাসানুজ্জামান হিরা, জামাল, মিজান, রানা, এসএম সিরাজুল ইসলাম মোল্লা, নজরুল ইসলাম নান্নু, নুরুল ইসলাম, আল আমিনসহ সকল সদস্যবৃন্দ। সহায়তা করছেন আমিনুল ইসলাম লিটন তালুকদার, সাখাওয়াত হোসেন মিলা, তানভীর হায়দার শাওন, জানে আলম জনি, মু. আল আমিন বাকলাই, ছবির হোসেন, ইউনুচ খান, হাসানুজ্জামান হিরা, রুহুল আমীন লস্কর, আল আমিন হাওলাদার, আশা মল্লিক, সোহেল রানা। উল্লেখ্য, গত বছরও করোনা মহামারিতে ৫টাকার কেনাকাটা কর্মসূচী সফলভাবে সম্পন্ন করায় সচেতনমহলে প্রশংসিত হয়েছে স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD