এত দরদ, এত মায়াকান্না কী কারণে: প্রধানমন্ত্রী Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




এত দরদ, এত মায়াকান্না কী কারণে: প্রধানমন্ত্রী

এত দরদ, এত মায়াকান্না কী কারণে: প্রধানমন্ত্রী




অনলাইন ডেস্ক //
বিএনপিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘যারা আগুন সন্ত্রাস করে মানুষ পোড়ানো খেলায় ব্যস্ত তাদের জন্য কেন এত দরদ, এত মায়াকান্না কেন। কী কারণে তাঁদের নিয়ে এত উদ্বেগ?

আজ বুধবার বিকাল ৪টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। জাতিসংঘ সফরসহ বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে অংশগ্রহণ এবং বিশ্বনেতাদের সঙ্গে আলোচনার বিষয়ে গণমাধ্যমকে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ প্রশ্ন করেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিয়ে আপনি কতটা আশাবাদী?

এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমার বিশ্বাস সবাই নির্বাচনে আসবে। বাংলাদেশের মানুষ নির্বাচন চায়। তদুপরি কোনো দল নির্বাচনে আসবে কে আসবে না এটা তাদের দলীয় সিদ্ধান্ত। এতে আমাদের কিছু করার নেই।

বিএনপির জ্বালাও পোড়াওয়ের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, ২০১৪ সালের নির্বাচনে আমি তাদের (বিএনপি) নির্বাচনে আসার আহ্বান জানাই। তৎকালীন বিরোধী দল আমার আহ্বানে সাড়া দেয়নি। বাকিদের নিয়ে নির্বাচন করেছি। কিন্তু নির্বাচনে অংশ না নিয়ে তারা (বিএনপি) নির্বাচন ঠেকানোর কাজ করেছে। তারা ৩৯০০ মানুষ পুড়িয়েছে। তারা গাড়ি পুড়িয়েছে। গাছ পুড়িয়েছে। গাছ পোড়ালে লাগালেই পূরণ হয়, কিন্তু যে মানুষগুলো মারা গেল তাদের কি হবে? তারা কি ফিরে আসবে?

যারা মানুষকে মানুষ মনে করে না তাদের জন্য মায়াকান্না কেন? তাদের জন্য কিসের এত উদ্বেগ?

প্রধানমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, যারা আগুনে পুড়েছে তাদের কখনো খোঁজ নিয়েছেন? যারা আগুনে পুড়ে কর্মক্ষমতা হারিয়েছে তাদের পরিবার কীভাবে চলছে খোঁজ নিয়েছেন?

শেখ হাসিনা বলেন, তাঁরা পেট্রলবোমা মেরে বিদ্যুৎ কর্মকর্তাকে মেরেছে। তারা চাঁপাইনবাবগঞ্জের কানসাটের নূরজাহান আজ পঙ্গু। তাঁর সহায়তা কে করেছে। তার খবর কি কেউ রেখেছে?

প্রসঙ্গত, এবারের নিউ ইয়র্ক সফরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেওয়া ছাড়াও বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেন শেখ হাসিনা।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেওর সঙ্গেও শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক হয়।

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার পাশাপাশি সঙ্কট সামাল দিতে দূরদর্শী ভূমিকার জন্য নিউ ইয়র্কে ইন্টার প্রেস সার্ভিসের ‘ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড’এবং গ্লোবাল হোপ কোয়ালিশনের ‘স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’সম্মাননা দেওয়া হয় শেখ হাসিনাকে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD