উজিরপুরে গরমের তাপে নদীর মাঝে ডুব দিলো আয়রন ব্রিজটি Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




উজিরপুরে গরমের তাপে নদীর মাঝে ডুব দিলো আয়রন ব্রিজটি

উজিরপুরে গরমের তাপে নদীর মাঝে ডুব দিলো আয়রন ব্রিজটি

উজিরপুরে গরমের তাপে নদীর মাঝে ডুব দিলো আয়রন ব্রিজটি




উজিরপুর প্রতিনিধি॥ বরিশালের উজিরপুর উপজেলার সাতলা সড়কের ধামুরা ব্রিজ ভেঙে ৪টি ইউনিয়নবাসীর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। মঙ্গলবার সকালে ধামুরা নদীর উপর ৬৬ মিটার দৈর্ঘ্য, সাড়ে ৪ মিটার প্রস্থ আয়রন ব্রিজটি হঠাৎ করে পূর্ব প্রান্ত থেকে নদীর মধ্যে পড়ে যায়। অল্পের জন্য বেঁচে যায় ব্রিজের উপরে থাকা সাধারণ মানুষ। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন উপজেলার সাতলা, হারতা, জল্লা ও ওটরা ইউনিয়নের বাসিন্দারা।

 

 

প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ীরা জানায়, ২০০১ সালে উজিরপুর থেকে সাতলা পর্যন্ত একমাত্র সড়কে ধামুরা নদীর উপর ব্রিজটি সড়ক ও জনপথ বিভাগ তৈরি করে।

 

পরে ব্রিজের মাঝে ও বিভিন্ন স্থানে বড় বড় গর্ত হওয়ায় উপজেলা প্রকৌশল বিভাগ ব্রিজটি কয়েকবার মেরামত করে। চার মাস আগে ব্রিজের পূর্ব পাশে ঝুঁকিপূর্ণ হওয়ায় বরিশাল এলজিইডির নির্বাহী প্রকৌশলী ঝুঁকিপূর্ণ ব্রিজ হিসেবে সাইনবোর্ড টানিয়ে দেন।

 

এরপরও দেশের বিভিন্ন স্থান থেকে ভারী যানবাহন, প্রতিনিয়ত শত শত বাস ট্রাক ওই ব্রিজ থেকে যাতায়াত করায় পূর্ব প্রান্ত ভেঙে নদীতে পড়ে যায়।

 

 

স্থানীয় ইউপি সদস্য সান্টু মোল্লা জানান, ধামুরা একটি ঐতিহ্যবাহী বন্দর। এই বন্দরকে ঘিরে ৮টি ব্রিজ রয়েছে। প্রতিটি ব্রিজ অত্যন্ত ঝুঁকিপূর্ণ। একটি ব্রিজ চার বছর আগে ভেঙে পড়ায় ব্যবসায়ীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

 

বর্তমানে উজিরপুরে চারটি ইউনিয়নের সাথে যোগাযোগের একমাত্র ব্রিজ ভেঙে পড়ায় জনসাধারণ যোগাযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এ ব্যাপারে উজিরপুর এলজিইডির উপজেলা প্রকৌশলী মীর মাহিদুল ইসলাম বলেন, ব্রিজটি অনেক পুরাতন ও ঝুঁকিপূর্ণ এ কারণে কয়েকমাস পূর্বে মেরামতের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি দেয়া হয়েছে।

 

ভারী যানবাহন চলাচলের কারণেই ব্রিজটি দ্রুত ভেঙে পড়ে। দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD