উজিরপুরে আ.লীগ নেতার 'মামলার গ্যাড়াকলে ' বিএনপির ৬৪ নেতাকর্মী Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




উজিরপুরে আ.লীগ নেতার ‘মামলার গ্যাড়াকলে ‘ বিএনপির ৬৪ নেতাকর্মী

উজিরপুরে আ.লীগ নেতার ‘মামলার গ্যাড়াকলে ‘ বিএনপির ৬৪ নেতাকর্মী




উজিরপুর প্রতিনিধি:বরিশাল-২ আসনের (উজিরপুর-বানারীপাড়া) বিএনপির মনোনীত প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদ সান্টুর গাড়িবহরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার ঘটনায় উল্টো বিএনপির ৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৭ ডিসেম্বর) গভীর রাতে বরাকোঠা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান কামাল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামীরা হলেন, বরাকোঠা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উজিরপুর উপজেলা যুবদলের (একাংশ) সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ফিরোজ হোসেন (৪৫), উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি মো. তোতন (৩৮), বরাকোঠা ইউনিয়ন বিএনপির যুব-বিষয়ক সম্পাদক মো. আনিচুর রহমান (৩৫), শ্রমিকদলের সভাপতি মো. আল-আমিন ওরফে খাজা (৩০), সম্পাদক মো. পনির হাওলাদার, ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. জহির বেপারী (৪৫), ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. কাইয়ুম খান (২৬), উজিরপুর পৌর ছাত্রদলকর্মী লাবিদ হাওলাদার (২৮), উপজেলা জামায়াতের সদস্য মাওলানা মো. হাফেজ আক্তার (৫০), উপজেলা ছাত্রদল কর্মী মো: তাইজুল হাওলাদার (৩৫) সহ ২৪ জন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা ৪০ জনকে আসামি করা হয়েছে।

বাদী মিজানুর রহমান মামলায় উল্লেখ করেন, তিনিসহ ২০/২৫ জন আওয়ামীলীগ নেতাকর্মীরা নৌকা প্রতীকের সমর্থনে উপজেলার বরাকোঠা ইউনিয়নের ডাবেরকুল বাজারের চৌরাস্তা এলাকায় গণসংযোগ করছিলেন।

এমন সময় ওই পথ দিয়ে বিএনপির মনোনীত প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদ সান্টুর গাড়িবহর নিয়ে প্রচারণায় যাচ্ছিলেন। এ সময় বহরে থাকা বিএনপির নেতাকর্মীরা পরিকল্পিতভাবে তাকে হত্যার উদ্দেশ্যে তার শরীরে মোটরসাইকেল উঠিয়ে দেয়। এতে পায়ের পাতার হাড় ভেঙ্গে তিনি গুরুতর আহত হয়েছেন। একই সময় বিএনপির সন্ত্রাসীরা তার সঙ্গে থাকা ছাত্রলীগ কর্মী মো. রুবেলকে (৩০) বগি দা দিয়ে কুপিয়ে জখমসহ ১০জন নেতাকর্মীকে আহত করেছে এবং তাদের ৫টি মোটরসাইকেল ভেঙ্গে ৭ লাখ টাকার ক্ষতি করেছে।

বরিশাল-২ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও কেন্দ্রীয় কমিটির সদস্য সরদার সরফুদ্দিন আহমেদ সান্টু অভিযোগ করে বলেন, গত সোমবার বিকালে নেতাকর্মীদের নিয়ে বরাকোঠা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ফিরোজের বাড়িতে পূর্ব নির্ধারিত উঠান বৈঠক কর্মসূচীতে অংশ নিতে যাচ্ছিলেন।

পথিমধ্যে ডাবেরকুল বাজার চৌরাস্তায় পৌছলে বরাকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উজিরপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট মো. শহিদুল ইসলাম মৃধার (৪০) নেতৃত্বে ছাত্র-যুবলীগের ৫০/৬০ জন চিহ্নিত ক্যাডাররা আমার গাড়ি বহরে লাঠিসোটা ও অস্ত্র নিয়ে হামলা চালিয়ে গাড়ি ভাঙচুরসহ কমপক্ষে ২০ নেতাকর্মীকে পিটিয়ে আহত করেছে।

আর উল্টো আমার ৬৪ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। নির্বাচনী মাঠ থেকে বিদায় করতে আ’লীগ সন্ত্রাসীরা আমার নেতাকর্মীদের মেরে হাসপাতালে আর পুলিশ মিথ্যা মামলা দিয়ে জেলহাজতে পাঠাচ্ছে।

বড়াকোঠা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন অভিযোগ করে বলেন, সোমবার আমাদের প্রার্থীর গাড়ি বহরে হামলার পর থেকে আওয়ামীলীগের নেতাকর্মিরা ডাবেরকুল বাজারস্থ বড়াকোঠা ইউনিয়ন বিএনপির কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করেছে।

এছাড়া এ ইউনিয়নের লস্করপুর, মালিকান্দা, শেরে বাংলা বাজার, চৌমহনী, নতুনহাট, শান্ত মার্কেট ও বাঁশের পোলসহ বিভিন্ন এলাকার নয়টি নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাঙচুর চালিয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ মো. ফরিদ হোসেন মামলা দায়েরের কথা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত সোমবার (১৭ ডিসেম্বর) উজিরপুর উপজেলার ডাবেরকুল বাজার চৌরাস্তা এলাকায় বরিশাল- ২ আসনের বিএনপির মনোনিত প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদ সান্টুর গাড়ী বহরে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মিরা হামলা চালিয়ে বহরের ৩টি মাইক্রেবাস ও ৫টি মটরসাইকেল ভাঙচুর করে।

এ সময় বিএনপি নেতাকর্মীরা প্রতিরোধের চেষ্টা করলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে স্থানীয় দুই সংবাদকর্মী, বিএনপির ২০ নেতাকর্মীসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD