ইভা হত্যা: ঝালকাঠিতে ওসিকে মামলা নিতে আদালতের নির্দেশ Latest Update News of Bangladesh

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ইভা হত্যা: ঝালকাঠিতে ওসিকে মামলা নিতে আদালতের নির্দেশ

ইভা হত্যা: ঝালকাঠিতে ওসিকে মামলা নিতে আদালতের নির্দেশ




ঝালকাঠি প্রতিনিধি।। ঝালকাঠির নলছিটিতে নির্যাতনের পর গৃহবধূ নুসরাত জাহান ইভার মুখে তার স্বামী বিষ ঢেলে দিয়ে হত্যার ঘটনায় পরবর্তী তিন কার্য দিবসের মধ্যে মামলা নিতে নলছিটি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।মঙ্গলবার (১৮ জুন) দুপুরে ঝালকাঠি জেলা জজ আদালতের বিচারক মো. গাজী রহমান এ নির্দেশ দেন।

গৃহবধু নুসরাত জাহান ইভার বাবা গাজী আকতার হোসেন বাদী হয়ে ইভার স্বামী তরিকুল ইসলাম লিংকনকে প্রধান আসামি করে জেলা জজ আদালতে আবেদন করলে শুনানী শেষে আদালত এ নির্দেশ প্রদান করেন। মামলার অন্যান্য আসামিরা হলেন- ইভার শ্বশুর আহসান হাবিব, শাশুরী জাহান আরা বেগম, ভাসুর মো. সুজন ও তার স্ত্রী হাসি বেগম।

জানা গেছে, হাসপাতালে গৃহবধূ ইভার মৃত্যুর পর স্বামী তরিকুল ইসলাম লিংকনসহ তার পরিবারের সদস্যদের আসামি করে নলছিটি থানায় একটি হত্যা মামলা দায়ের করতে গেলে মামলা নেয়নি ওসি। এসময় ময়নাতদন্তের চূড়ান্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত মামলা রের্কডভুক্ত করা যাবে না বলে জানিয়ে দেন তিনি। পরে মেয়ে হত্যার বিচারের দাবিতে সোমবার দুপুরে ঝালকাঠি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ইভার বাবা গাজী আক্তার হোসেন। এসময় যৌতুকের দাবিতে ইভাকে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন প্রায়ই নির্যাতন করত বলে অভিযোগ করেন সংবাদ সম্মেলনে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোজাম্মেল হোসেন বলেন, বিজ্ঞ আদালতে নারী ও শিশু নির্যাতন আইনের ১১/ক/৩ (সংশোধিত ২০০৩) মোতাবেক ইভার স্বামী তরিকুল ইসলাম লিংকনকে প্রধান আসামি করে আরো ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আদালত শুনানী শেষে নলছিটি থানার অফিসার ইনচার্জকে ০৩ কার্যদিবসের মধ্যে বাদী পক্ষের এফআইআর নথিভুক্ত করার নির্দেশ প্রদান করেছেন।মামলার বিবরণ সূত্রে জানা গেছে, পাঁচ বছর পূর্বে বৈচন্ডী গ্রামের হাবিবুর রহমান হাওলাদারের ছেলে তরিকুল ইসলাম লিংকন হাওলাদারের সঙ্গে বিয়ে হয় নুসরাত জাহান ইভার। বিয়ের পর নানা কারণে ইভাকে নির্যাতন করতো তার স্বামী।

এছাড়াও ইভার পরিবারের কাছে দুইলাখ টাকা যৌতুক দাবি করেছিল লিংকন। নির্যাতন সইতে না পেরে গত ৩০ মে দুপুরে ইভা অজ্ঞান হয়ে যায় । পরে স্বামী তরিকুল ইসলাম লিংকনসহ অন্যরা মিলে ইভার মুখে জোরপূর্বক বিষ ঢেলে দেয়।দীর্ঘ ১৫দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে সে গত শুক্রবার সন্ধ্যায় মারা যায়। এদিকে ইভার মৃত্যুর পরেই স্বামী লিংকনের পরিবার বাড়ি ছেড়ে পালিয়ে যায়। পলাতক থাকায় লিংকনের পরিবারের সঙ্গে কথা বলা যায়নি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD