ইটভাটার জন্য নদী তীরের মাটি কাটায় ১৫ শ্রমিককে জরিমানা Latest Update News of Bangladesh

রবিবার, ০২ জুন ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
আমার অসাধারণ স্বামী, আমি তোমাকে ভালোবাসি হিজলায় ঘুর্ণিঝড় রিমালের তান্ডবে ৩৫ কোটিরও অধিক ক্ষয়ক্ষতি ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত পাথরঘাটা পরিদর্শণে যুগ্ম সচিব বিসিসি মেয়রকে নিয়ে অপপ্রচার, যুবলীগ পরিচয়দানকারী যুবক গ্রেপ্তার দেশের মানুষ যাতে অনাহারে কস্ট না পায় সেটাই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিশ্ব শান্তিরক্ষায় অনন্য অবদান রাখছে বাংলাদেশ পুলিশ: বিএমপি কমিশনার আগামীকাল কলাপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী কুয়াকাটা সৈকতে ভেসে এলো মৃত হরিণ র‌্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ ঘূর্ণিঝড় রিমাল: বরিশালে ক্ষতিগ্রস্ত পৌনে ২ লাখ কৃষক, মৎস্য খাতে ক্ষতি ২১৭ কোটি টাকা




ইটভাটার জন্য নদী তীরের মাটি কাটায় ১৫ শ্রমিককে জরিমানা

ইটভাটার জন্য নদী তীরের মাটি কাটায় ১৫ শ্রমিককে জরিমানা




নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাবুগঞ্জে ইটভাটার জন্য নদী তীরের মাটি কেটে নেওয়ার অপরাধে ১৫ শ্রমিককে আটক করা হয়েছে। তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাড়ে সাত লাখ টাকা জরিমানা করা হয়।

বাবুগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের জাম্বিয়া খাতুন মাদ্রাসা ও কাশিগঞ্জ বাজার সংলগ্ন আড়িয়াল খাঁ নদের তীরে অভিযান চালানো হয়।

উপজেলা প্রশাসনের এ অভিযানে নদী তীর থেকে মাটি কাটা অবস্থায় তিনটি ট্রলারসহ ১৫ জনকে হাতেনাতে আটক করা হয়।

এরা হলেন-সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার বাসিন্দা আমিরুল ইসলাম (২৩), বাবুল গাইন (২৭), সিরাজুল ইসলাম (৩৬), মনিরুল সরদার (৪০), জাকির গাজী (২৫), শাহিন সরদার (৩৬), আসাদুল (৩৫), ইয়াকুব (৩০), নজরুল ইসলাম (৪৫), রায়হান সরদার (৪০), মনিরুল ইসলাম (৪২), আল আমিন (৩৪), আসাদুল(৩৬) ও ইউনুচ (৫১), অজিয়র (৩৫)।

শ্রমিকরা জানান, তারা বাবুগঞ্জের ফাতেমা ব্রিক্সের হয়ে কাজ করছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম শাকিলা রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তিনি জানান, আটক ১৫ জনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট সাড়ে সাত লাখ টাকা জরিমানা করা হয়।

বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুসারে এ জরিমানা করা হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমান।

এদিকে অভিযানে আটক তিনটি ট্রলারকে জব্দ করা হয়েছে বলে জানিয়েছে বাবুগঞ্জ থানা পুলিশের সদস্যরা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD