আমল ছাড়া ঈমান ঠিক থাকেনা: ছারছীনা পীর ছাহেব Latest Update News of Bangladesh

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে বিশ্বাসী: বরিশালে ইসি হাবিব হিজলায় যৌথ অভিযানে আটক ১০ জেলে, জরিমানা গৃহবধূর স্যালোয়ারের মধ্যে ইয়াবা, অতঃপর … বরিশালে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্য কোন দ্বন্দ্ব নেই: চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির মোবাইল ইন্টারনেট গতি সূচকে বাংলাদেশের আরও অবনতি ৫২৭টি ভারতীয় খাদ্যপণ্যে ক্যানসার সৃষ্টিকারী উপাদানের অস্তিত্ব মিলেছে: ইইউ মাদক মামলার বাদী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ, আসামী খালাস কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা বৃষ্টির জন্য বরিশালে ইসতিসকার নামাজ আদায় সদর উপজেলার শিক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে চাই : এসএম জাকির




আমল ছাড়া ঈমান ঠিক থাকেনা: ছারছীনা পীর ছাহেব

আমল ছাড়া ঈমান ঠিক থাকেনা: ছারছীনা পীর ছাহেব




স্টাফ রিপোর্টার:আমেরী হিযবুল্লাহ ছারছীনার পীর হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাঃজিঃআঃ) বলেছেন যার আমল ঠিক তার ঈমান ঠিক। আমল ছাড়া ঈমান ঠিক থাকেনা। আপনারা এই মাহফিলের তিন দিনে এখানে এসে যা শুনেছেন বুঝেছেন তা ঠিকমত আমল করবেন।

 

উপমহাদেশের ইসলামি শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় ছারছীনা মাদ্রাসার তিন দিনব্যাপী ১২৯তম বার্ষিক ইসালে ছওয়াব মাহফিলের আখেরী মোনাজাত পূর্বে ময়দানে তার লাখ লাখ ভক্ত ও মুনিদানদের উদ্দেশ্যে এ কথাগুলো বলেন।

 

বুধবার (১৩ মার্চ) যোহর নামাজ বাদ আখেরী মোনাজাত পূর্বে পীর ছাহেব কেবলা আরো বলেন,আপনারা পীরের বয়াত হয়েছেন আল্লাহকে পাওয়া জন্য; পীরকে নয়। এই দরবার থেকে পাওয়া সবকিছু বেশি বেশি করে আমল করবেন। এ দরবারে একটা আদর্শ আছে। সেই আদর্শ অনুযায়ি চলবেন।

 

আপরনাদের উদ্দেশ্য নিয়ত যদি ঠিক থাকে এই দরবারে কেন আসলাম। তাহলে আল্লাহ আপনাদের মনের নেক নেক বাসনা পূরন করবেন। যার আকিদা ঠিক তার আমল ঠিক। আকিদা দ্বারা বুঝে নিতে হবে এ দরবারের মুরব্বিদের আকিদা কি ছিল। আমল কি ছিল। কিভাবে তারা আমল করেছেন। সর্বদিক থেকে তা খেয়াল করা। লেবাজে,পোশাকে, চেহারা সুরাতে আমলে,আখলাকে সর্ব দিক থেকে খেয়াল করা।

 

পীর ছাহেব কেবলা আরো বলেন, দাদাহুজুর মরহুম পীর ছাহেব হুজুর কেবলা আমল করে আল্লাহওয়ালা হয়ে পৃথীবি থেকে বিদায় নিয়েছেন। এ দরবার তরীকাভিত্তিক দরবার। আপনারাও এ তরীকার পন্থি হয়ে আল্লাহওয়ালা হউন। আপনারা এখানে বয়াত হয়েছেন। আপনারা সার্বিক শরীয়াত ও মারেফাতের সম্মনয়ে আল্লাহওয়ালা হয়ে পৃথীবি থেকে বিদায় হওন।

 

মাহফিল মে মোনাজাতে অতিথি হিসাবে অংশ নেন পিরোজপুর-১ আসনের সাবেক সাংসদ একেএমএ আউয়াল, পটুয়াখালির কলাপাড়ার সাংসদ অধ্যক্ষ মহিবুর রহমান। এছাড়াও উপজেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা মোনাজাতে অশং নেন।

 

পীর ছাহেব হুজুর কেবলা মাহফিল ময়দানে উপস্থিত ধর্মপ্রান মুসলমানদের উদ্দেশ্যে আরো বলেন, আপনারা এখানকার জমিয়াতে হিযবুল্লাহর সবাই সদস্য। তাই সবাই এ দরবারের ছেলছেলায় চলবেন। খাটি আল্লাহওয়ালা হতে হলে আপনাদের সন্তানদের দ্বীনিয়া মাদ্রাসায় পড়াবেন এবং নিজ নিজ এলাকায় দ্বীনিয়া মাদ্রাসা গড়ে তুলবেন। এ দরবার আমার নয়। আমি মাত্র এখানকার একজন খাদেম।

 

এদরবারের আপনারা সবাই রক্ষক। আপনারা যে যেভাবে পারবেন সব দিক থেকে দরবারের ভালোর জন্য সর্বদা সচেষ্ট থাকবেন। গতকাল বাদ জোহর পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ এবং হামদ ও নাত পরিবেশনের পরে পীর ছাহেব সমবেত মুরিদান ও মুসুলীয়ানগনের উদ্দেশ্যে এবারের বার্ষিক মাহফিলের আখেরী বয়ান শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন।

 

প্রায় ৩০মিনিটের এ মোনাজাতে ছারছিনার পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি মোহম্মদ মোহেব্বুলাহ ছাহেব গোটা মুসলিম বিশ্ব ছাড়াও মুসলিম জাতীর জন্য মহান আলাহ রাব্বুল আল আমীনের দরবারে রহমত ও দয়া ভিক্ষা চান। কিন গোটা বিশ্বের নির্যাতিত নিপীড়িত মুসলমানদের জন্যও দোয়া করেন। মোনাজাতে লাখ লাখ মুসুলী বুকফাাঁটা কান্নায় মহান আলাহ রাব্বুল আল আমীনের দরবারে পানাহ চান।

 

 

মাহফিলের আখেরী মোনাজাতে অংশ নিতে উপজেলার সদর এলাকা জুড়ে মুসল্লিদের যেন তিল ধারনের ঠাই ছিলনা। অনেকেই মোনাজাতে অংশ নেওয়ার জন্য মাঠে ঘাটে বসতে না পেরে ল,নৌকা, গাড়ীতে বসে মোনাজাত ধরে আল্লাহর দরবারে কান্নাকাটি করেন।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD