দুই নম্বরে মজিবুর রহমান সরোয়ার, এক নম্বরে বাম জোট, তিন নম্বরে.. Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১১:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
বরিশালে মেয়র সাদিকের সহযোগীতায় ছিন্নমূলদের খাওয়ালো সাংবাদিকরা করোনাভাইরাসে আক্রান্ত নায়ক আলমগীর হাসপাতালে নলছিটিতে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মালিককে ৬০ হাজার টাকা জরিমানা ভোলায় জ্ঞাত রোগে ২o দিনে ৪o মহিষের মৃত্যু, আক্রান্ত আরও অর্ধশত করোনা: ভোলায় ইফতার নিয়ে শ্রমজীবী মানুষের পাশে ছাত্রলীগ স্বাস্থ্যবিধি না মানায় অপরাধে কাউখালীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা আমতলীতে দিন-দুপুরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা গৌরনদী উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সী করোনা টিকার ২য় ডোজ নিলেন পটুয়াখালীতে খাবারের প্রলোভন দেখিয়ে বাক প্রতিবন্ধি শিশুকে ধর্ষণ, বৃদ্ধ গ্রেফতার বিয়ের পরদিন বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ!




দুই নম্বরে মজিবুর রহমান সরোয়ার, এক নম্বরে বাম জোট, তিন নম্বরে..

দুই নম্বরে মজিবুর রহমান সরোয়ার, এক নম্বরে বাম জোট, তিন নম্বরে..




এসএম তুষার’র কলাম-
গতকাল সকালে অশ্বিনী কুুমার হলের সম্মুখে ছিলো বাম গনতান্ত্রিক জোটের সমাবেশ। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবীতে এ সমাবেশ। আমি সাগ্রহে গেলাম , নেতাগন আমাকে সাদরে বসালো। কয়েকজন বক্তৃতা করবার পর আমি সংহতি প্রকাশ করে কিছু বলার ইচ্ছা প্রকাশ করলাম। কিন্তু সমাবেশের কিছু হেভীওয়েট নেতা অপারগতা প্রকাশ করলেন। তারা গনসংহতি আন্দোলনের জেলা সদস্য সচিব হারুনুর রশিদ মাহামুদ ভাইকে স্পষ্ট না করে দিলেন। আমাকে কিছু না বলেই চলে আসতে হলো, আমি কমরেড জ্যোতি বসূর ট্র্যাজেডীর শিকার হলাম। জ্যোতিবাবু ধূতি পড়তেন সেজন্য তিনি নাকি হিন্দু কমিউনিষ্ট। পেশাগত কারনে আমি সাংবাদিক, রুটি রুজির জন্য আমার এই পেশা। আমার হাতে বাঙ্গালী জাতীয়তাবাদীদের পত্রিকা দেখে বাম নেতারা মাথাএপাশ ওপাশ করেন। আমি আহত হলাম। চলমান বামরা গনসংগ্রামে রাজনৈতিক মিত্র চিনেনা, চিনতে বোধকরি চায়ওনা। আমি বক্তৃতায় কি বলতাম তা তারা শুনতেও চায়নি বুঝতেও চায়নি। এই হচ্ছে মৌলবাদী বামদের নমুনা। গনসংহতি আন্দোলনের নেতা দেওয়ান নজরুল হক নিলু শুরুতেই আমাকে ভাবে অচ্ছ্যূত অনার্য। তো আর্যদের নিয়ে গনসংগ্রাম হবে সেটাতো খুব ভালো কথা। শীর্ষ আর্য নেতা কমরেড রামচন্দ্র অবশ্য বামদের পছন্দ করেনা বিধায় রামুদা খাটি ডান গনতান্ত্রিক জোটের সভাপতি। তিনি বরাবরই ছিলেন অযোধ্যার জাতীয়তাবাদ নিয়ে। বামদের রাজনীতি চলে আওয়ামী লীগ খারাপ আর বিএনপি ভালো না- এই থিসিসে। লড়াইটা একা বাসদই চালিয়ে নিচ্ছে। মনীষাতো দক্ষিন-বাংলার অগ্নিকন্য! সাইদুর সেই ৯০ দশক থেকে এখন পর্যন্ত জনগনের এমন কোন গনতান্ত্রিক আন্দোলন-সংগ্রাম দেখলাম না যাতে সে প্রথম সারিতে ছিলোনা। বাকীরা রসায়নের অধ্যাপক। এখনও লবন পরীক্ষায় নিয়োজিত। এসিড লিটমাস পেপারকে কখন লাল করে সেই বিষয় নিয়ে পরীক্ষা- নীরিক্ষা। আমি বক্তৃতায় বলতামÑ মিয়াবাড়ির জঙ্গলের পাতিশিয়ালরা গেরস্থবাড়ির হাসঁ-মুরগি দখল করবে কিন্তু সরদার বাড়ির খোপ দখল করবেনা কারন সরদারে জাত ভাই, তারা পাতিশিয়াল আর সরদারে পলিটিশিয়াল। তো এদেশে পলিটিশিয়ালদের রাজত্ব, রাজনীতি। নির্বাচনে ব্যয় হবে সাত হাজার কোটি টাকা। কেন? উনাদের বিরানী খেতে লাগবে, ব্যালট পেপার কিনতে হবে, ওসবতো টিস্যূ পেপার দিয়ে বানায় তাই বছর অন্তে ফের কিনতে হয়। মেয়রের শপথ নেবার অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছেন, দিনবদলের শুরু। সবইতো দিন বদলের পালা। সাম্রাজ্যবাদী লুটপাটের জন্য হিটলার যখন ২য় বিশ্বযুদ্ধ শুরু করেন সেটাও দিনবদল, তার পাল্টা প্রতিক্রিয়ায় আমেরিকা যখন এটম বোমা মারলো সেটাও দুনিয়ার নয়া জামানায় প্রবেশ, মধ্যযুগে ইউরোপে ক্যাথলিক প্রোটেষ্ট্যান্ দাঙ্গাওতো একটা নবজাগরন.. ইত্যাদি। কিন্তু এসব বলার কোন সুযোগ আমাকে দেয়া হলোনা। আমার স্বাধীন মত প্রকাশের জন্য তারাই বাধা হয়ে দাড়ালো যারা গনতন্ত্র, স্বাধীন মত প্রকাশের সিপাহসালার, বরিশালে গনতন্ত্র রক্ষার এক সিপাহসালার মজিবুর মজিবুর রহমান সরোয়ার আছেন দুই নম্বরে, ১ নম্বরে বামরা, তিন নম্বরটা খুজতে হবে। পেলে জানাবো। আল্লাহ হাফেজ..

এসএম তুষার’র কলাম-

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares