বাংলাদেশের বোলারদের ওপর ভারতের বিধ্বংসী আক্রমণ, রেকর্ড রান সংগ্রহ Latest Update News of Bangladesh

বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
নভেম্বর থেকে রাতের বেলা সেন্টমার্টিন বন্ধ, ফেব্রুয়ারিতে পর্যটক যাওয়া নিষিদ্ধ বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ঘূর্ণিঝড় ‘ডানা’র সর্বশেষ অবস্থান: যে গতিতে অগ্রসর হচ্ছে প্রধান বিচারপতির সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক দুই উপদেষ্টার সরকারি এমবি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন বরিশালে শিক্ষার্থীদের লাঠি মিছিল, ছাত্রলীগকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতির পদত্যাগ দাবি বাংলাদেশে রয়্যাল এনফিল্ডের যাত্রা শুরু, মধ্যরাতে ক্রেতাদের সিরিয়াল কুয়ালালামপুরে পীর আবু নছর ও ড. আজহারির সাক্ষাৎ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে ছাত্র-জনতার বিক্ষোভ, ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিশ শিকারে নিষেধাজ্ঞা: ৯ দিনে বরিশালে ৩৮৬ মামলা, ১৯৩ জেলের কারাদন্ড




বাংলাদেশের বোলারদের ওপর ভারতের বিধ্বংসী আক্রমণ, রেকর্ড রান সংগ্রহ

বাংলাদেশের বোলারদের ওপর ভারতের বিধ্বংসী আক্রমণ, রেকর্ড রান সংগ্রহ




স্পোর্টস ডেস্ক: কেবল দুই ওভারে রান হয়েছে ১০–এর নিচে। বাকি ওভারগুলো সীমা ছাড়িয়েছে ইচ্ছেমতো, এর মধ্যে রিশাদ হোসেনের করা দশম ওভারেই পাঁচ ছক্কায় ৩০ রান এসেছে। বাংলাদেশের বোলারদের ওপর কত ভয়াবহ তাণ্ডব চালিয়েছে ভারত তা বোধহয় এতক্ষণে জেনে ফেলার কথা। সঞ্জু স্যামসনের দ্রুততম সেঞ্চুরি আর অধিনায়ক সূর্যকুমার যাদবের ফিফটিতে ভারত টি-টোয়েন্টিতে নিজেদের রেকর্ড সর্বোচ্চ ২৯৭ রান সংগ্রহ করেছে।

গোয়ালিয়র ও দিল্লিতে প্রথম দুই টি-টোয়েন্টিতে পাত্তা পায়নি নাজমুল হোসেন শান্ত’র নেতৃত্বাধীন বাংলাদেশ। আজ (শনিবার) হায়দরাবাদে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে তাদের লক্ষ্য ছিল হোয়াইটওয়াশ এড়ানো। তবে এদিন ভারত মেরেছে ‘ধর তক্তা মার পেরেক’ স্টাইলে। তাদের করা ২৯৭ রান যেকোনো টেস্ট খেলুড়ে দেশের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান। এতদিন ২৭৮ রান নিয়ে সেই রেকর্ড ছিল আফগানিস্তানের দখলে।

স্বীকৃত টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ স্কোরটি এখনও নেপালের দখলে, তারা এশিয়ান গেমসে ৩১৪ রান করেছিল মঙ্গোলিয়ার বিপক্ষে। সেই রেকর্ড না ভাঙতে না পারলেও, নিঃসন্দেহে ভারতের স্কোরবোর্ড আইসিসির পূর্ণ সদস্য হিসেবে ওপরেই থাকবে। এর আগে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ছিল দক্ষিণ আফ্রিকার ২২৪ রান।

রাজীব গান্ধী স্টেডিয়ামে স্মরণীয় একটি আন্তর্জাতিক ম্যাচ উপহার দিলো ভারত। স্যামসন-সূর্যকুমার ও হার্দিক পান্ডিয়ারা আজ সবমিলিয়ে মেরেছেন ২২টি ছক্কা ও ২৫টি চার। তাদের হয়ে ফরম্যাটটিতে ভারতের হয়ে দ্রুততম (৪০ বলে) সেঞ্চুরি করেছেন স্যামসন। শেষ পর্যন্ত তিনি ৪৭ বলে ১১১ রান, সূর্যকুমার ৩৫ বলে ৭৫, হার্দিক পান্ডিয়া ৪৭ (১৮ বল) এবং রিয়ান পরাগ ৩৪ রান (১৩ বল) করেছেন। পাওয়ার প্লেতে এক উইকেট হারানো ভারতের রান ছিল ৮২, এরপর ১০ ওভারে ১৫০ এবং ১৪ ওভারে ২০০ রান তোলে।

ভারতের এমন তাণ্ডবের দিনে বাংলাদেশের বোলার ও ফিল্ডারদের জন্য ভুলে যাওয়ার মতো দিন। ৫০–এর বেশি রান দিয়েছেন তাসকিন আহমেদ, তানজিম সাকিব ও মুস্তাফিজুর রহমান। এর মধ্যে তানজিমের দেওয়া ৬৬ রান ফরম্যাটটিতে কোনো বাংলাদেশি বোলারের সবচেয়ে বেশি রান খরচের রেকর্ড। যদিও তিনি বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন।

এ ছাড়া রিশাদ হোসেন মাত্র ২ ওভারেই ৪৬ রান খরচ করেছেন, ৪৫ রান (৪ ওভার) দিয়েছেন মেহেদী মিরাজও। তাসকিন, মুস্তাফিজ ও মাহমুদউল্লাহ রিয়াদ একটি করে উইকেট নিয়েছেন।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ২১৩ রান। আর ভারতের বিপক্ষে তারা সর্বোচ্চ ১৬৬ রান করেছিল। খুব সম্ভবত বাংলাদেশের জন্য রেকর্ড ব্যবধানে হার অপেক্ষা করছে!

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD