নির্যাতনের শিকার নিপা আগৈলঝাড়া থেকে উদ্ধার Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নির্যাতনের শিকার নিপা আগৈলঝাড়া থেকে উদ্ধার

নির্যাতনের শিকার নিপা আগৈলঝাড়া থেকে উদ্ধার

নির্যাতনের শিকার নিপা আগৈলঝাড়া থেকে উদ্ধার




উজিরপুর প্রতিনিধি॥ বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিখোঁজ আহত গৃহকর্মী নিপা বাড়ৈকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার ভোরে পার্শ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার আস্কর গ্রামের বিমল বাড়ৈর বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। নিপা বর্তমানে উজিরপুর থানা পুলিশের হেফাজতে রয়েছে।

 

 

নির্যাতনের শিকার নিপা বাড়ৈ উজিরপুর উপজেলার জামবাড়ি এলাকার ননী বাড়ৈর মেয়ে। তার বাবা মানসিক প্রতিবন্ধী, মা দুই বছর আগে অন্যত্র বিয়ে করে সংসার করছে। দুই বোন-এক ভাইয়ের মধ্যে নিপা মেঝ। অভাবের কারণে নিপাকে প্রায় ৭ মাস আগে রাজধানীর জাতীয় পঙ্গু হাসপাতালের ডা. রবিনের বাসায় কাজ করতে পাঠানো হয়।

 

 

নিপার স্বজনরা জানান, নিপাকে কাজে নেয়ার সময় ডা. রবিন ও তার স্ত্রী রাখি দাস বলেছিলেন নিজের সন্তানের মতো দেখে রাখবেন, ভালো খাবার দেবেন। কিন্তু গত বুধবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অসুস্থ অবস্থায় নিপাকে উজিরপুরের জামবাড়িতে একটি দোকানের সামনে ফেলে রেখে যায় ডা. রবিনের এক কর্মচারী।

 

 

এরপর নিপা বাড়ি ফিরে জানায়, কাজে সামান্য ভুল করলে তার ওপর চালানো হতো অমানবিক নির্যাতন। গরম খুন্তি দিয়ে ছ্যাঁকা দেয়া হতো। ঠিকমতো খাবার দেয়া হতো না। বাসার মধ্যে আটকে রেখে প্রতিদিনই তাকে মারধর করা হতো। ডা. রবিনের স্ত্রী রাখি দাসের নির্যাতনে নিপার মাথাসহ শরীরের বিভিন্ন স্থান ক্ষত-বিক্ষত হয়ে গেছে। কয়েকদিন আগে সে অসুস্থ হয়ে পড়লেও তাকে চিকিৎসা কিংবা ওষুধ দেয়া হয়নি। শারীরিক অবস্থার অবনতি হলে ডা. রবিন এক কর্মচারীর মাধ্যমে তাকে উজিরপুরে পাঠিয়ে দেন। খবর পেয়ে রাতেই পুলিশ নিপাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

 

 

এদিকে বিষয়টি জানাজানি হলে মামলার ভয়ে ডা. রবিন ও তার স্ত্রী রাখি দাস উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অসুস্থ নিপাকে অন্যত্র নিয়ে যেতে তার পরিবারের সদস্যদের নানাভাবে প্রলোভন ও চাপ দিতে থাকেন। পরে নিপার চাচা তপন বাড়ৈ এক ইউপি মেম্বারের সহায়তায় নিপাকে অজ্ঞাত স্থানে নিয়ে যান।

 

 

উজিরপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শওকত আলী জানান, শিশুটিকে ভর্তির পর থেকেই নানা ধরনের লোকজন এসে অন্যত্র নিয়ে যাওয়ার চেস্টা করেন। তবে তিনি পুলিশের অনুমতি ছাড়া নিপাকে নিয়ে যেতে নিষেধ করেন। শুক্রবার ভোর ৫টার পর থেকে নিপাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এরপর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শামসুদ্দোহা তৌহিদ থানায় জিডি করেন।

 

 

উজিরপুর মডেল থানার ওসি জিয়াউল আহসান জানান, অসুস্থ নিপাকে উদ্ধারে শুক্রবার দিনভর অভিযান চালানো হয়। তবে কোথাও তার সন্ধান পাওয়া যাচ্ছিল না। শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়- নিপাকে আগৈলঝাড়ার আস্কর গ্রামে বিমল বাড়ৈর বাড়িতে রাখা হয়েছে। শনিবার ভোরে ওই বাড়ি থেকেই নিপাকে উদ্ধার করা হয়েছে। সে এখন পুলিশের হেফাজতে আছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী আইনী ব্যবস্থা নেয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD