বরিশালে পরীক্ষা নেয়া সহ একদফা দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ বিএম কলেজ শিক্ষার্থীরা Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে পরীক্ষা নেয়া সহ একদফা দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ বিএম কলেজ শিক্ষার্থীরা

বরিশালে পরীক্ষা নেয়া সহ একদফা দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ বিএম কলেজ শিক্ষার্থীরা

বরিশালে পরীক্ষা নেয়া সহ একদফা দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ বিএম কলেজ শিক্ষার্থীরা




পারভেজ,বরিশাল প্রতিনিধি॥ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের মৌখিক,ব্যবহারিক ও মাস্টার্স সহ সকল বর্ষের চলমান পরীক্ষা গ্রহণের দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল চলমান কর্মসূচি ঘোষনা করেছে বরিশাল সরকারী বিএম কলেজের সাধারন শিক্ষার্থীবৃন্দরা।

 

 

আজ বৃহস্পতিবার ২৫ ফেব্রয়ারি সকাল ১১টায় সাধারন শিক্ষার্থীরা তাদের পরিক্ষা গ্রহনের একদফা দাবীতে বিএম কলেজ ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে এক বিক্ষোভ মিছিল কার্যক্রম শুরু করে।

 

 

প্রতিষ্ঠানের বিভিন্ন ছেলে-মেয়ে শিক্ষার্থীরা তাদের দাবী আদায়ের দাবীতে বিক্ষোভ মিছিলে অংশ গ্রহণ করে ক্যাম্পাস থেকে বেরিয়ে নথুল্লাবাদ-নতুনবাজার সড়কের বিএম কলেজ সড়কে বসে অবরোধ কর্মসূচি শুরু করে তারা।

 

 

এ সময় সাধারন শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রী দিপু মনির শিদ্ধান্ত প্রত্যাক্ষান করে মুহু স্লোগান দিতে থাকে। সড়ক অবরোধের ফলে সড়কের দুই প্রান্তে অভ্যন্তরীন যানবাহনে চলাচলরত সাধারন যাত্রীরা চরম দূর্ভোগের মধ্যে আটকা পরে।

 

 

উক্ত কার্যক্রম দেখে সরকারী বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া অবরোধ কর্মসূচি পালনকারী শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে তাদেরকে আশ্বাস প্রদান করতে এসে তিনি ব্যার্থ হয়ে ফিরে যান।

 

 

ফিরে যাবার পূর্বে তিনি শিক্ষার্থীদের বলেন,সব বিষয় আন্দোলন করে কিছু হয় না। অনেক ক্ষেত্রে আলোচনার মাধ্যমে সমাধান করতে হয়।আমি তোমাদের দাবীর কথা এখনি জাতীয় বিশ্ববিদ্যালয়সহ শিক্ষামন্ত্রী বরাবর তথ্য পৌছে দেবার ব্যবস্থা করছি তোমরা সড়ক অবরোধ কর্মসূচি তুলে নেও।

 

 

এ সময় সাধারন শিক্ষার্থীদের আন্দোলনে অংশগ্রহণ করে এবং তাদের নেতৃত্বে ছিলেন বিএম কলেজ শিক্ষার্থী রনি খন্দকার, নিরব, নাজমুল হোসেন, নাজমুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন সহ অন্যান্য শিক্ষার্থীৃন্দ।

 

 

পরে তারা সেখান থেকে সড়ক অবরোধ তুলে নিয়ে পুনরায় বিক্ষোভ মিছিল নিয়ে বৌদ্যপাড়া সড়কের মুখে গিয়ে আবার সড়ক অবরোধ করে।

 

 

 

অবরোধ কর্মসূচি চলা কালে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আসাদ তার বক্তব্যে বলেন, তাদের ভাইবা ও ব্যবহারিক পরীক্ষা দ্রুত নেয়ার ব্যবস্থা সহ তৃতীয় দ্বিতীয় ও প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার ব্যবস্থা করার ঘোষনা শিক্ষামন্ত্রী ঘোষনা না আসা পর্যন্ত তারা রাজপথ ছেড়ে যাবেন না। তাদের আন্দোলন আরো তীব্র ও জোরদার করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD