টাকা দিয়েও ঘর না পাওয়া সেই বৃদ্ধাকে ইউপি সদস্যের হুমকি,থানায় জিডি |

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




টাকা দিয়েও ঘর না পাওয়া সেই বৃদ্ধাকে ইউপি সদস্যের হুমকি,থানায় জিডি

টাকা দিয়েও ঘর না পাওয়া সেই বৃদ্ধাকে ইউপি সদস্যের হুমকি,থানায় জিডি

টাকা দিয়েও ঘর না পাওয়া সেই বৃদ্ধাকে ইউপি সদস্যের হুমকি,থানায় জিডি




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ দীর্ঘদিন অন্যের বাসাবাড়িতে কাজ করে দু’মুঠো ভাত আর সামান্য কিছু কাজ করে টাকা জুগিয়ে সংসার চলে নাটোরের সিংড়া উপজেলার গুনাইখাড়া ভাটোপাড়া গ্রামের ভূমিহীন ফুল বিবির। স্বামী গফ্ফার আলী মারা গেছেন প্রায় ২০ বছর আগে। প্রধানমন্ত্রীর দেয়া সরকারি একটি ঘরের স্বপ্নে মেহেরের কথা শুনে রসুন ও মটরশুঁটির ক্ষেতে কাজ করে জমানো টাকার সঙ্গে একটি ছাগল বিক্রির টাকাও যোগ করে। ১১ মাস আগে হাতিয়ান্দহ ইউপির এক নম্বর ওয়ার্ড সদস্য মো. মেহের আলীর হাতে ১০ হাজার টাকা তুলে দেন তিনি। এরপর থেকেই ইউপি সদস্যের দেখা মিললেই চলে নানা রকম তালবাহানা।

 

 

 

এ বিষয়ে গত ৩ ফেব্রুয়ারি সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন ভূমিহীন ফুল বিবি। কিন্তু অভিযোগ করাটাই যেন ফুল বিবির গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। গোপনে টাকা দিয়ে মীমাংসা ও অভিযোগ তুলে নিতে প্রতিনিয়তই তাকে হুমকি-ধমকি দিচ্ছেন বলে মেম্বারের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

 

 

এদিকে গত রোববার সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত এক টানা চার ঘণ্টা ওই ভূমিহীন বৃদ্ধা নারীকে ভূমি অফিসে ডেকে বসিয়ে রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. রকিবুল হাসান। পরে বিষয়টি নিয়ে কোনো সুরাহা না পেয়ে তখন বিকালে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে সিংড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন ভুক্তভোগী ফুল বিবি।

 

 

এ বিষয়ে ফুল বিবি বলেন, ‘সরকারি ঘর পেতে ইউপি সদস্যকে ১১ মাস আগে রসুন ও মটরশুঁটির ক্ষেতে কাজ করে জমানো টাকার সঙ্গে একটি ছোট ছাগল বিক্রির টাকাসহ ১০ হাজার টাকা দিইছি। এখন হামার কষ্টের টাকাডা স্যারের সামনে ফেরত দেক। কিন্তু মেম্বার গোপনে টাকাডা ফেরত দিতে গেছে।’

 

 

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য মো. মেহের আলী বলেন, তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। আর কাউকে হুমকিও দেননি বলে দাবি করেন তিনি।

 

 

সিংড়া থানার ওসি মো. রফিকুল ইসলাম জিডি করার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভুক্তভোগী ফুল বিবি নিজেই এসে জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

 

 

এ বিষয়ে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এমএম সামিরুল ইসলাম বলেন, তার দপ্তরে ইউপি সদস্য মেহের আলীর বিরুদ্ধে একজন ভূমিহীন নারী লিখিত অভিযোগ করেছেন বেশ কিছুদিন আগে। তাছাড়া এখন ওই নারীকে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে মৌখিকভাবে বিষয়টি তিনি শুনেছেন। তিনি আরও বলেন, বিষয়গুলো তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares