চলমান পৌরসভা নির্বাচনে কোনো সহিংসতা বা অনিয়ম চায় না ইসি |

বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:২৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




চলমান পৌরসভা নির্বাচনে কোনো সহিংসতা বা অনিয়ম চায় না ইসি

চলমান পৌরসভা নির্বাচনে কোনো সহিংসতা বা অনিয়ম চায় না ইসি

১১ এপ্রিল প্রথম ধাপে ৩২৩ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণের সিদ্ধান্ত




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ চলমান পৌরসভা নির্বাচনে কোনো সহিংসতা বা অনিয়ম চায় না নির্বাচন কমিশন (ইসি)। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নির্বাচন সংশ্লিষ্ট মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে কমিশন। রবিবার এ বিষয়ে সংশ্লিষ্টদের মিটিংয়ে যোগ দেওয়ার জন্য চিঠিও দিয়েছে ইসি সচিবালয়।

 

 

অনলাইনে ‘জুম অ্যাপস’ এর মাধ্যমে চার নির্বাচন কমিশনার আট বিভাগে পৃথক পৃথক বৈঠক করবেন। এতে সংশ্লিষ্ট জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), রিটার্নিং কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তাদের অংশ নিতে বলা হয়েছে।

 

 

ইতিমধ্যে তিন ধাপের ভোট শেষ হয়েছে। চতুর্থ ও পঞ্চম ধাপের পৌরসভা ভোট সামনে রেখে এমন উদ্যোগ নিলো সাংবিধানিক প্রতিষ্ঠানটি। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, সোমবার দুপুর ১২টায় নির্বাচন কমিশনার কবিতা খানম রাজশাহী ও রংপুর বিভাগের ১৮ পৌরসভার নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন। মঙ্গলবার বেলা ১২টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের পৌরসভা নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। একইদিন বিকেল ৩টায় নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম খুলনা ও বরিশাল বিভাগের পৌরসভা নির্বাচন নিয়ে বৈঠক করবেন। পরদিন ১০ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন। সবক’টি বৈঠকে সংশ্লিষ্ট জেলার ডিসি ও এসপিদেরও অংশ নিতে বলা হয়েছে।

 

 

মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে অনলাইনে মিটিং করার বিষয়ে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেন, “প্রথম তিন ধাপের নির্বাচনে সবক’টি পৌরসভার নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে ফোনে কথা বলে নির্দেশনা দিয়েছিলাম। এবার আমরা অনলাইন মিটিং করতে যাচ্ছি। মিটিংয়ে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সতর্ক থাকতে নির্দেশনা দেয়া হবে। আমরা নির্বাচনে সহিংসতা হোক তা চাই না, ভোটাররা নির্বিঘ্নে ভোট দিয়ে বাড়ি ফিরে যেতে পারে- সেই পরিবেশ যেন থাকে তা নিশ্চিত করার নির্দেশ দিবো”।

 

 

এক প্রশ্নের জবাবে কবিতা খানম বলেন, “প্রথম তিন ধাপের পৌরসভা নির্বাচনে আমি নিজেই গাইবান্ধা, নওগাঁ, নারায়ণগঞ্জ ও রাজশাহী সফর করেছি। সব জায়গায় সফর করা সম্ভব না। তাই অনলাইনে মিটিং করছি। ভোট সুষ্ঠু যাতে হয়, আইন শৃঙ্খলা যাতে নিয়ন্ত্রণে থাকে, কোনো ধরণের ভোটগ্রহণ প্রক্রিয়া যাতে ব্যাহত না হয়, ভোট যাতে সুষ্ঠুভাবে হয়, ভোটাররা যাতে ভোটকেন্দ্রে আসতে পারে, ভোট যাতে নিরপেক্ষভাবে দিতে পারে এসব বিষয়ে মিটিংয়ে দিক্- নির্দেশনা দেওয়া হবে”।

 

 

জানা গেছে, ইতিমধ্যে তিন ধাপে ১৪৭ পৌরসভার ভোট সম্পন্ন হয়েছে। চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভায় আগামী ১৪ ফেব্রুয়ারি ও পঞ্চম ধাপে ৩১টিতে ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares