ঝালকাঠিতে দুই মাসের কাজ শেষ হয়নি দুই বছরেও |

বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:




ঝালকাঠিতে দুই মাসের কাজ শেষ হয়নি দুই বছরেও

ঝালকাঠিতে দুই মাসের কাজ শেষ হয়নি দুই বছরেও

ঝালকাঠিতে দুই মাসের কাজ শেষ হয়নি দুই বছরেও




ঝালকাঠি প্রতিনিধি॥ নদী ভাঙন থেকে ঝালকাঠির ঐতিহ্যবাহী কুতুবনগর জামে মসজিদ ও মাদরাসা রক্ষার কাজের ক্ষেত্রে এই দীর্ঘসূত্রিতার অভিযোগ উঠেছে।

 

 

২০১৫ সালের ৭ ফেব্রুয়ারি তৎকালীন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ব্লক নির্মাণ কাজের উদ্বোধন করেন। কাজের প্রাক্কলনে ২০১৯সালের ২৯ এপ্রিল নির্মাণ কাজ শুরু হয়ে একই বছরের ২৭ জুনের মধ্যে কাজ শেষ করার নির্দেশনা ছিল। দুই মাসের মধ্যে কাজ শেষ হওয়ার কথা থাকলেও কাজের মেয়াদ দুইবার বৃদ্ধি করে দুই বছরেও শতভাগ কাজ শেষ করতে পারেনি কর্তৃপক্ষ।

 

 

কুতুবনগর মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান জানান, সুগন্ধা নদীর ভাঙন তাদের প্রতিষ্ঠানের খুব কাছে চলে আসলে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ভাঙন রোধের উদ্যোগ নেয়। ২০১৫ সালের ৭ ফেব্রুয়ারি মসজিদ ও মাদরাসা রক্ষার্থে তৎকালীন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ব্লক নির্মাণ কাজের উদ্বোধন করেন।

 

 

ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড উপসহকারী প্রকৌশলী ও ব্লক নির্মাণ কাজের তত্ত্বাবধায়ক সাজেদুল বারী জানান, সুগন্ধা নদীর ভাঙনের কবল থেকে কুতুবনগর মসজিদ ও মাদরাসা রক্ষার্থে ২০১৮-১৯ অর্থবছরে প্রাক্কলন তৈরি ও বরাদ্দ দেয়া হয়। এর প্রাক্কলন ব্যয় ধরা হয় ৯৮ লাখ ৮০ হাজার ১৬০ টাকা।

 

কাজটি ২০১৯ সালের ২৯ এপ্রিল শুরু হয়ে একই বছরের ২৭ জুন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু একের পর এক প্রাকৃতিক দুর্যোগের কারণে দুইবার মেয়াদ বাড়ানো হয়। এরই মধ্যে নদীর ভাঙন থেকে মসজিদ ও মাদরাসা রক্ষার্থে ব্লক ফেলে ৯৫ শতাংশ কাজ শেষ করা হয়েছে। আর কিছু দিনের মধ্যেই শতভাগ কাজ সম্পন্ন হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares