আরটি পিসিআর মেশিন বিকল ,৩ দিন ধরে বন্ধ করোনা পরীক্ষা Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




আরটি পিসিআর মেশিন বিকল ,৩ দিন ধরে বন্ধ করোনা পরীক্ষা

আরটি পিসিআর মেশিন বিকল ,৩ দিন ধরে বন্ধ করোনা পরীক্ষা

আরটি পিসিআর মেশিন বিকল ,৩ দিন ধরে বন্ধ করোনা পরীক্ষা




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে করোনার নমূনা পরীক্ষা গত ৩ দিন ধরে বন্ধ রয়েছে। পিসিআর মেশিন বিকল হওয়ায় গত বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) থেকে সৃস্টি হয়েছে এই অবস্থার। মেশিনটি চালু হতে আগামী ৭ থেকে ১০ দিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন সংশ্লিস্টরা। তবে নমূনা সংগ্রহ করে ঢাকা ও ভোলার পিসিআর ল্যাবে পাঠিয়ে করোনা পরীক্ষা চালু রাখা হয়েছে বলে দাবী কর্তৃপক্ষের।

 

 

শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের প্রধান ও ভাইরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. আকবর হোসেন জানান, গত বৃহস্পতিবার পিসিআর ল্যাবে ৯৪টি নমূনা পরীক্ষার পর মেশিনে ত্রুটি দেখা দেয়। এরপর থেকে করোনা পরীক্ষা বন্ধ রয়েছে। সাথে সাথে বিষয়টি ঢাকায় সংশ্লিস্ট কর্তৃপক্ষকে জানানো হয়। গত শুক্রবার ঢাকা থেকে প্রকৌশলীরা বরিশালে এসে বিকল যন্ত্রপাতি মেরামতের জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেয়।

 

 

শনিবার (০৫ ডিসেম্বর) সকালে মেশিনটি ঢাকায় পাঠানো হয়। মেশিনটি মেরামতে আগামী ৭ থেকে ১০দিন সময় লাগতে পারে বলে সংশ্লিস্টরা তাকে জানিয়েছেন।

 

 

এদিকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রাজ্জাক জানান, মেডিকেলে কলেজের পিসিআর ল্যাবে নমূনা পরীক্ষা বন্ধ থাকলেও নমূনা সংগ্রহ চালু আছে। বরিশাল থেকে নমূনা সংগ্রহ করে কিছু নমূনা ঢাকায় এবং কিছু নমূনা পাঠানো হচ্ছে ভোলার পিসিআর ল্যাবে। গতকাল শনিবারও ১১২টি নমূনা ঢাকায় পাঠানো হয়েছে।

 

 

বরিশাল শের-ই বাংলা মেডিকেলে কলেজে চলতি বছরের ৯ এপ্রিল থেকে পিসিআর ল্যাবে করোনার নমূনা কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত ৪৬ হাজারের উপর নমূনা পরীক্ষা হয় এই ল্যাবে। বরিশাল বিভাগে বরিশাল মেডিকেল কলেজ ছাড়া ভোলা জেলায় একটি পিসিআর ল্যাব রয়েছে। গতকাল শনিবার থেকে পটুয়াখালী মেডিকেল কলেজে এন্টিজেন পরীক্ষা শুরু হওয়ার কথা।

 

 

বরিশাল জেলায় এ পর্যন্ত করোনা রোগী সনাক্ত হয়েছে ৪ হাজার ৪শ’ ৭১জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৪ হাজার জন। এ পর্যন্ত জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৭৭ জনের।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD