বরগুনার বেতাগীতে সংস্কারের ৬ মাস পর সড়কে ৫ শতাধিক গর্ত! Latest Update News of Bangladesh

সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরগুনার বেতাগীতে সংস্কারের ৬ মাস পর সড়কে ৫ শতাধিক গর্ত!

বরগুনার বেতাগীতে সংস্কারের ৬ মাস পর সড়কে ৫ শতাধিক গর্ত!

বরগুনার বেতাগীতে সংস্কারের ৬ মাস পর সড়কে ৫ শতাধিক গর্ত!




বরগুনা প্রতিনিধি॥ বরগুনার বেতাগী উপজেলার ফুলতলা বাজার থেকে বিবিচিনি ইউনিয়ন পরিষদ ভবন পর্যন্ত সড়কে পাচঁ শতাধিক গর্তের সৃষ্টি হয়েছে। যানবাহন ও জনসাধারণকে কাদায় চলাচল করতে হচ্ছে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে স্থানীয়দের।

 

 

সরেজমিনে দেখা যায়, এ সড়কটি ফুলতলা বেড়িবাঁধ থেকে ফুলতলা বাজার ও বিবিচিনি ইউনিয়ন পরিষদ ভবন হয়ে শান্তির হাঁট পর্যন্ত ৭৬০ মিটার বিস্তৃতি। ওই এলাকার মানুষের কাঠালিয়ার আওড়াবুনিয়া, বেতাগী সদর, পাশ্ববর্তী বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ও মির্জাগঞ্জ উপজেলায় যোগাযোগের সহজ মাধ্যম। এ সড়ক দিয়ে ১৫ হাজার মানুষ প্রতিদিন নিয়মিত যাতায়াত করে। চলে ছোট ছোট যানবহন। এ বছরে কিছুদিন পূর্বে একটানা প্রবল বর্ষণে সড়কে পানি জমে ছোট-বড় পাচঁ শতাধিক গর্তের সৃষ্টি হয়েছে রাস্তাটিতে। এ কারণে ঘটছে দুর্ঘটনা।

 

 

স্থানীয় অটোরিকশা চালক আলতাফ হোসেন জানান, চলাচলে বিড়ম্বনার কারণে ও জীবিকার টানে রিকশা চালাতে হয়। বাধ্য হয়ে নিজে উদ্যোগ নিয়ে এলাকার বিভিন্ন জনের কাছ থেকে ৫ হাজার টাকা উত্তোলন করে এ সড়কের কিছু অংশে খোয়া, বালু ফেলে কোন মতে যাতায়াত উপযোগী করা হয়েছে।

 

 

উপজেলা এলজিইডি সূত্রে জানা যায়, বার্ষিক মেরামত কর্মসূচির আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে ফুলতলা বেড়িবাঁধ থেকে বিবিচিনি ইউপি পর্যন্ত ৭৬০ মিটার সড়ক পুনঃসংস্কারের জন্য দরপত্র আহ্বান করা হয়। এতে বরাদ্দ দেওয়া হয় ১ কোটি ২১ লাখ ৬৪ হাজার ৯৩০ টাকা। পুনঃসংস্কারের কাজ পান বনগুনার আমতলীর ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জিএম ইকফা এন্টারপ্রাইজ।

 

 

বিবিচিনি ইউনিয়ন পরিষেদের চেয়ারম্যান অধ্যাপক নওয়াব হোসেন নয়ন বলেন, ইতোমধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যানকে পুনবায় সংস্কারের জন্য জানানো হয়েছে।

 

 

সড়কটির দেখভালের দায়িত্বে এলজিইডি’র সহকারী প্রকৌশলী মো. ইসমাইল হোসেন বলেন, সড়ক নির্মাণের পর পরই সড়কের উপর দিয়ে ভেকু চালিয়ে যাওয়ায় সড়কে কিছু অংশে ক্ষত হয়েছে। বাকী অংশ এখনও অক্ষত রয়েছে।

 

 

উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার জানান, সড়কটি মেরামতের জন্য ঠিকাদারকে লিখিতভাবে নিদের্শনা প্রদান ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মাকসুদুর রহমান ফোরকান বলেন, যানবাহন ও জনসাধারণ চলাচলের জন্য অচিরেই ভঙ্গুড়, খানাখন্দ ও গর্তগুলো মেরামত করে দেওয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD