নগদ অর্থসহ সংসদ সদস্যরা বরাদ্দ পাচ্ছেন ১৭১ কোটি টাকা Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নগদ অর্থসহ সংসদ সদস্যরা বরাদ্দ পাচ্ছেন ১৭১ কোটি টাকা

নগদ অর্থসহ সংসদ সদস্যরা বরাদ্দ পাচ্ছেন ১৭১ কোটি টাকা




অনলাইন ডেস্ক:
জাতীয় সংসদের ৩০০ সদস্যকে ৫৬ লাখ ৪৭ হাজার ৭৩৮ টাকা নগদ অর্থ বরাদ্দ দিয়েছে সরকার। অন্যদিকে, সংরক্ষিত ৫০ জন নারী সদস্যদের জন্য নগদ ১৯ লাখ ২০ হাজার ৯৯৯ টাকা এবং প্রকল্পের আওতায় ১৮ লাখ ৮২ হাজার ৫৭৯ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। সোমবার (২৩ অক্টোবর) প্রকাশিত আলাদা তিনটি পত্রে বলা হয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের গত ২৮ সেপ্টেম্বরের মঞ্জুরি আদেশের আলোকে সোলার হোম সিস্টেম, সোলার গ্রিড, সৌর সেচপাম্প, বায়োগ্যাস প্ল্যান্ট ও উন্নত চুলা তৈরির শর্তে সংসদ সদস্যদের অনুকূলে এসব বরাদ্দ দেওয়া হলো।
গত ১৭ অক্টোবর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর থেকে এ সংক্রান্ত পত্র সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা বরাবর পাঠানো হয়। গ্রামীণ অবকাঠামো সংস্কার প্রকল্পের আওতায় সংরক্ষিত নারী সদস্যসহ ৩৫০ জন সংসদ সদস্যের জন্য নির্বাচনী এলাকাভিত্তিক প্রকল্প বাস্তবায়নের মোট বরাদ্দ দাঁড়িয়েছে ১৭১ কোটি ৫০ লাখ ৬৮ হাজার ৩২৪ টাকা।
জানা যায়, সোলার হোম সিস্টেম, সোলার গ্রিড, সৌর সেচপাম্প, বায়োগ্যাস প্ল্যান্ট ও উন্নত চুলা তৈরির জন্য চলতি ২০১৭-১৮ অর্থবছরের বাজেট থেকে এ বরাদ্দ দেওয়া হয়। কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচি থেকে এ ব্যয় নির্বাহ করা হবে। দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা জেলা প্রশাসকের অনুকূলে বরাদ্দ ছাড়ের ব্যবস্থা নেবেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD