বাবুগঞ্জে নদী ভাঙনে ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুসহ গুরুত্বপূর্ণ স্থাপনা! |

শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৭:৪০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বাবুগঞ্জে নদী ভাঙনে ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুসহ গুরুত্বপূর্ণ স্থাপনা!

বাবুগঞ্জে নদী ভাঙনে ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুসহ গুরুত্বপূর্ণ স্থাপনা!

SONY DSC




বাবুগঞ্জ প্রতিনিধি: বরিশাল বাবুগঞ্জে’র সন্ধা,সুগন্ধা আর আড়িয়াল খাঁ নদীর ভয়াবহ ভাঙনে ইতিমধ্যেই বিলীন হয়েছে বাবুগঞ্জের শত শত ঘরবাড়ি, আবাদী জমি, গুরুত্বপূর্ণ স্থাপনা, নিঃস্ব হয়েছে হাজারো পরিবার। প্রতিনিয়তই নিদ্রাহীন রজণী কাঁটে এ উপজেলা ভাঙ্গন কবলিত মানুষের। বিগত দিনে সরকারের নানা পদক্ষেপেও রোধ করা যাচ্ছে না নদী ভাঙন। এদিকে গত শনিবার রাতে আকস্মিক আড়িয়াল খাঁ নদীর ভাঙনে বিলীন হয়েছে অন্তত ৪ টি বসত ঘর সহ সহ আবাদী জমি।

গত সপ্তাহের আকস্মিক নদী ভাঙনে বিলীন হয়েছে স্থানীয় ইউপি সদস্য মোঃ জামাল হোসেন পুতুলের বসত ঘর,আঃ রহমানের রাইচ মিল,সেলিম হোসেন এর বসত ঘর,মোঃ ফারুক হোসেন এর বসত ঘরসহ শত শত একর আবাদী জমি। ভাঙ্গন ঝুঁকিতে রয়েছে রহমতপুর ইউনিয়নের ছোট মীরগঞ্জ এলাকার নূরু হাওলাদারের রসত ঘর,সূর্য আলমের বসত ঘর,নাসির হাওলাদারের বসত ঘর, মীরগঞ্জ বাজার,ফেরি ঘাট ও ছোট মীরগঞ্জ বাজার,মসজিদসহ বিভিন্ন স্থপনা। আমাবস্যার কারণে জোয়ারে পানি বৃদ্ধিতে আকস্মিক নদী ভাঙ্গন শুরু হয়েছে।

এ ভাঙ্গনের ঘটনায় আতঙ্কিত এবং দিশেহারা হয়ে পড়েছে বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের শত শত পরিবার। ঘরবাড়ি সরিয়ে নেয়ারও সময় পাচ্ছেনা অনেকে। ভাঙ্গনরোধে পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা প্রশাসন এখন পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহন করেনি বলে জানান ক্ষতিগ্রস্থরা।

আড়িয়াল খাঁ নদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ইউপি সদস্য জামাল হোসেন পুতুল জানান, গত শনিবার থেকে আকস্মিক ভাঙ্গন শুরু হয়েছে। আমি উপজেলা নির্বাহী অফিসারকে ফোনে ভাঙনের সংবাদ জানিয়েছি,কিন্তু তিনি এ পর্যন্ত ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে আসেননি। এদিকে শনিবার রাতে আকস্মিক ভাঙ্গনের খবর পেয়ে বাবুগঞ্জ-মুলাদী আসনের সাংসদ এ্যাড. শেখ মোঃ টিপু সুলতান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মৃধা মু. আক্তার উজ জামান মিলন, রহমতপু ইউপি চেয়ারম্যান আলহাজ¦ সরোয়ার মাহামুদ, চাঁদপাশা ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সবুজ, মুলাদীর কাজির চর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মন্টু বিশ্বাস, যুব মৈত্রীর সভাপতি আলাউদ্দিন খান, সম্পাদক হাসানুর রহমান পান্নু।

সাংসদ টিপু বলেন ‘‘আমি আকস্মিক ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছি, আড়িয়াল খাঁ নদীর আকস্মিক ভাঙ্গনের ফলে ইতোমধ্যেই ইউপি সদস্য পুতুলের বসত বাড়ি সহ কয়েকটি ঘর নদী গর্ভে বিলীন হয়েছে। তবে দ্রুত ভাঙ্গনরোধ এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।’’

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares