সড়কে জেব্রা ক্রসিং ও সতর্ক সাইনবোর্ড স্থাপন করলেন মেয়র সাদিক আবদুল্লাহ Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




সড়কে জেব্রা ক্রসিং ও সতর্ক সাইনবোর্ড স্থাপন করলেন মেয়র সাদিক আবদুল্লাহ

সড়কে জেব্রা ক্রসিং ও সতর্ক সাইনবোর্ড স্থাপন করলেন মেয়র সাদিক আবদুল্লাহ




স্টাফ রিপোর্টার: শিক্ষার্থীদের যৌক্তিক দাবী মেনে নেওয়ার পাশাপাশি তা বাস্তবায়নের লক্ষে ইতিমধ্যে নিজ উদ্যোগে কাজ শুরু করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। আজ (১২-৮-২০১৮) সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে বরিশাল জিলা স্কুলের সামনের সড়কে জেব্রা ক্রসিং ও সতর্কতা সাইনবোর্ড স্থাপন করেছেন তিনি। এ সময়ে উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের প্রশাসনের ও রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ শিক্ষকবৃন্দরা। বরিশাল শহরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সড়ক দূর্ঘটনা এড়াতে এমন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, বরিশাল শহর আমাদের তাই এই শহর সুন্দর ও নিরাপদ শহর হিসেবে গড়ে তোলার দায়িত্বও আমাদের। গত ৫ আগষ্ট আমার আশ্বাসে নিরাপদ সড়ক চাই আন্দোলন প্রত্যাহর করে বরিশালের শিক্ষার্থীরা। তাই তাদেরকে দেওয়া প্রতিটি আশ্বাস পূরন করাই হবে আমার প্রধান লক্ষ্য। যার প্রথম ধাপ এই জেব্রা ক্রসিং ও সতর্কতা সাইনবোর্ড স্থাপন করা। আমি মেয়র হিসেবে দায়িত্ব নিতে আরো কিছুদিন সময় লাগবে তাই নিজ উদ্যোগেই প্রতিটি স্কুল-কলেজের সামনে এমন ব্যবস্থা গ্রহণ করেছি। আমাদের শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যত, তারা যাতে নিরাপদে চলাচল করতে পারে তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। শিক্ষার্থীদের জন্য আরো বেশ কিছু কার্যক্রম পরিকল্পনায় রয়েছে যার মধ্যে উলে¬খযোগ্য নগরীর গুরুত্বপূর্ণ সড়কে ফুট ওভার ব্রিজ, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের সামনে সড়ক গুলোতে স্পিড ব্রেকার নির্মান, শিক্ষার্থীদের যান-বাহন ও লঞ্চে চলাচল করার জন্য অর্ধেক ভাড়া নির্ধারন, সতর্কতা মূলক ক্যা¤েপইন করা সহ অন্যান্য। তার এমন উদ্যোগকে শিক্ষার্থীদের পাশাপাশি অবিভাবকরাও স্বাগত জানিয়েছে।

উলে¬খ্য গত ২৯ জুলাই কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এ ছাড়া আহত হন বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হল শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

এ ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে সাড়া দেশে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। তার ধারাবাহিকতায় ৫ আগষ্ট বরিশাল শিক্ষার্থীদের আন্দোলনে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নিজে উপস্থিত হয়ে তাদের দাবি পূরণে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি তুলে ধরার পাশাপাশি বরিশাল শহরের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন তিনি

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD