চলতি বছরেই বসবাসের উপযোগী হবে: গণপূর্ত মন্ত্রী Latest Update News of Bangladesh

সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




চলতি বছরেই বসবাসের উপযোগী হবে: গণপূর্ত মন্ত্রী

চলতি বছরেই বসবাসের উপযোগী হবে: গণপূর্ত মন্ত্রী




অনলাইন ডেস্ক:চলতি বছরেই পূর্বাচল প্রকল্পের নতুন শহরে মানুষ বসবাস শুরু করতে পারবে উল্লেখ করে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, কাজের যে অগ্রগতি দেখলাম, তাতে খুব বেশি সন্তুষ্ট হতে পারলাম না। দায়িত্ববোধের জায়গা থেকে সকলের কাজের গতি আরও বাড়াতে হবে।

আজ শনিবার (৯ মার্চ) বিকালে রাজধানীতে পূর্বাচল নতুন শহর প্রকল্প পরিদর্শন শেষে প্রকল্পের কার্যালয়ে আয়োজিত এক অগ্রগতি সভায় মন্ত্রী এ অসন্তুষ্টির কথা জানান।

রেজাউল করিম বলেন, পরবর্তীতে পরিদর্শনে এসে যেন কাজের আরও গতি দেখতে পাই, সেভাবে আপনারা কাজ করবেন। প্রকল্প বাস্তবায়নে যেন দেরি না হয় সে কারণেই মাঠে নেমেছি। কোনো অবস্থাতে প্রকল্পের মেয়াদ বাড়ানো যাবে না।

কিছু গাফিলতি এবং আইনি সমস্যার কারণে সঠিক সময়ে পূর্বাচল প্রকল্পের কাজ শেষ করা যায়নি। কিন্তু আগামীতে কোনো ধরনের গাফিলতি সহ্য করা হবে না হুঁশিয়ারি জানিয়ে মন্ত্রী বলেন, অনেক প্রতিকূলতার কারণে ডেভেলপমেন্টের কাজ যেভাবে এগিয়ে যাওয়ার কথা ছিল সেভাবে পূর্বে এগিয়ে নিতে পারিনি। এখন সেই প্রতিবন্ধকতা প্রায় শেষ হয়েছে।

আমরা আশা করছি যে, যে এলাকায় আমরা এখন আছি, এই এলাকাসহ আমাদের বৃহত্তম অংশে আমরা ২০১৯-এর ভেতরে নাগরিক সেবা দিয়ে, সকল বরাদ্দ প্রাপকরা বসবাস করতে পারবেন সেটা আমরা ইনশা আল্লাহ নিশ্চিত করব, বলেন মন্ত্রী।

এছাড়া পূর্বাচলে ১৪২ তলা আইকন টাওয়ার নির্মাণের ব্যাপারে বিভিন্ন দিক পর্যালোচনা করা হচ্ছে বলেও জানান রেজাউল করিম। খুব দ্রুত সেটির কাজও শুরু হবে বলে জানান তিনি।

এদিকে সভায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান আব্দুর রহমান জানান, চলতি বছরের শেষ নাগাদ অর্থাৎ ডিসেম্বরের মধ্যেই পূর্বাচল নতুন শহর প্রকল্প বসবাসের উপযোগী হয়ে উঠবে।

রাজউক চেয়ারম্যান বলেন, প্রকল্প এলাকায় পানি ও বিদ্যুৎ নিয়ে আর তেমন কোনো ঝামেলা নেই। এছাড়া অতিরিক্ত বিদ্যুৎতের খুঁটি বসানো হয়েছে। এ পর্যন্ত প্রায় ১৫০টি নকশা অনুমোদন দেওয়া হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার সহ মন্ত্রণালয় ও রাজউকের কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত,ঢাকার খিলক্ষেত, গাজীপুর ও নারায়ণগঞ্জের ছয় হাজার ২২৭ একর জায়গা নিয়ে গড়ে উঠছে পূর্বাচল শহর। ৩০টি সেক্টরে ভাগ করে পূর্বাচলে ২৫ হাজার ১৬টি আবাসিক প্লট ও বাণিজ্যিক খাতসহ অন্যান্য খাতের জন্য তিন হাজার ৫৫৬টি প্লট বরাদ্দ দেওয়া হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD