বামনায় ইউএনও’র গাড়ির শব্দ শুনলেই দোকানের শাটার বন্ধ! Latest Update News of Bangladesh

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বামনায় ইউএনও’র গাড়ির শব্দ শুনলেই দোকানের শাটার বন্ধ!

বামনায় ইউএনও’র গাড়ির শব্দ শুনলেই দোকানের শাটার বন্ধ!

বামনায় ইউএনও’র গাড়ির শব্দ শুনলেই দোকানের শাটার বন্ধ!




বামনা প্রতিনিধি॥ বরগুনার বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন উপসর্গ নিয়ে চিকিৎসকের কাছে আসা ১৮ জনের রক্তের অ্যান্টিজেন টেস্টে একদিনে সর্বোচ্চ ১২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

 

 

আজ সোমবার বামনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে বামনা উপজেলার বিভিন্ন এলাকায় এখন পর্যন্ত ৫০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

 

 

বামনা হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ৪ জন আক্রান্ত রোগীকে আইসোলেশনে রাখা হয়েছে।

 

 

এদিকে বামনা উপজেলা সদরসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, করোনার এই ঊর্ধ্বগতি উপেক্ষা করে চলামান লকডাউনেও ব্যবসায়ীরা তাদের ক্রয়-বিক্রয় চালিয়ে যাচ্ছেন।

 

উপজেলা নির্বাহী অফিসার কিংবা পুলিশের গাড়ির শব্দ শুনলেই দোকানের শাটার বন্ধ করে দেন ব্যবসায়ীরা। ব্যবসায়ী আর প্রশাসনের মধ্যে চলে চোর-পুলিশ খেলা। নিত্য প্রয়েজনীয় দ্রব্য যেমন, কাঁচাবাজার, মাছ বাজারে স্বাস্থ্যবিধির বালাই নেই।

 

জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে উপজেলা প্রশাসন মাঠে থাকলেও কর্মকর্তারা চলে গেলে আবার শুরু হয় বেঁচা-বিক্রি। বামনার বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়ন করা হলেও আজ বামনা সদরের গোলচত্বরে দেখা গেছে পুলিশের সামনেই বিভিন্ন ব্যাটারিচালিত অটোরিকশায় মানুষকে বাজারে আসতে। আবার একটি দোকানে জনপ্রতিনিধিকেও দেখা গেছে চায়ের আড্ডা দিতে।

 

 

বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, চলমান লকডাউনের ৫ দিনে বিভিন্ন হাট-বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালানা করে লকডাউন ভেঙে বাজারে আসায় ও দোকান খোলা রাখার অভিযোগে এখন পর্যন্ত ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ছাড়া কয়েকটি চায়ের দোকান থেকে ফ্লাক্স ও কেটলি জব্দ করা হয়েছে।

 

 

বামনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুজ্জামান বলেন, বামনায় করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। এভাবে চলতে থাকলে এটি মহামারি রূপ নিতে পারে। জনগণকে লকডাউন মানাতে আমি প্রশাসনকে আরো কঠোর অবস্থানে যেতে অনুরোধ করব।

 

 

বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার বলেন, আমি বর্তমানে বামনা ও পাথরঘাটা উপজেলার দ্বায়িত্বে রয়েছি। দুটো উপজেলা আমার একার দেখতে হয়। আমি যখন বামনায় আসি তখন সবাই দোকান বন্ধ করে চলে যায়। এখন জনগণ নিজেরা সচেতন না হলে আমার একার পক্ষে সব ঠিক করা কখনোই সম্ভব নয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD