নগরীতে সেই আইনজীবীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ Latest Update News of Bangladesh

সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নগরীতে সেই আইনজীবীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

নগরীতে সেই আইনজীবীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ




অনলাইন ডেস্ক : বরিশালে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আলোচিত আইনজীবী ওবায়েদুল্লাহ সাজুর বিরুদ্ধে এবার প্রতিবন্ধীর জমি দখলের অভিযোগ উঠেছে।

এই সম্পত্তির ওপর আদালতের নিষেধাজ্ঞার সত্ত্বেও আইনজীবী সাজু সেখানে থাকা ঘর ও দেয়াল ভেঙে ফেলেছেন বলে দাবি করেন বুদ্ধি প্রতিবন্ধী শাহান আরা বিলকিসের ভাই এবং শারীরিক ও মানসিক প্রতিবন্ধী তামান্না আলম চৌধুরীর মামা মইনুল আবেদীন রিয়াজ।

ঘটনাটি বরিশাল নগরীর নবগ্রাম রোডের মুনসুর কোয়াটার এলাকার।

মইনুল আবেদীন রিয়াজ বলেন, তার বড় বোন হোসনে আরা বেগম, শারীরিক ও মানসিক প্রতিবন্ধী ভাগ্নি তামান্না আলম চৌধুরী এবং তার মেঝ বোন বুদ্ধি প্রতিবন্ধী শাহান আরা বিলকিস দীর্ঘ ১০ বছর ধরে তার সাথে বসবাস করে আসছেন। গত বছর বড় বোন হোসনে আরা বেগম ব্রেন স্ট্রোক করে মারা যান। তবে অপর বোন জাহান আরা, তার ছেলে তরিকুল ইসলাম, ছোট বোন গুলসান আরা, ভগ্নিপতি রিয়াজুল হক ফিরোজ বড় বোনের চিকিৎসার সময় জমির দলিলে টিপ সই নিয়ে সেই জমি নিজেদের বলে দাবি করছেন। নানাভাবে হুমকি ধামকি দিচ্ছেন।

প্রতিবন্ধীর সম্পদ রক্ষা করতে তিনি এই ঘটনায় সাতজনকে আসামি করে মামলাও দায়ের করেন।আদালত ওই জমির ওপর নিষেধাজ্ঞা জারি করে। তবে আইনজীবী সাজু তা মানছেন না বলে দাবি করেন রিয়াজ।

এ ব্যাপারে আইনজীবী ওবায়েদুল্লাহ সাজু বলেন, প্রতিবন্ধী তামান্না আলম চৌধুরীর কোনো জমি নেই। মইনুল আবেদীন রিয়াজের ভাই তার সম্পত্তি বিক্রি করেছেন দুই বোনের কাছে। আর তাদের কাছ থেকে আমি ওই জমি কিনেছি। তামান্না চৌধুরীর জন্য কিছু সম্পত্তি রিয়াজের নামে দিয়ে গেছে তামান্নার মা।

প্রসঙ্গত, সাজু বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। শিশুর আঁকা ছবি দিয়ে আমন্ত্রণ কার্ড তৈরি করায় তৎকালীন আগৈলঝাড়া উপজেলার ইউএনও তারিক সালমানের বিরুদ্ধে মামলা করেছিলেন এই আইনজীবী। এই মামলায় ইউএনও কারাগারে গেলে তা নিয়ে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। পরে সাজুকে দল থেকে বহিষ্কার করে আওয়ামী লীগ।সূত্র, ঢাকাটাইমস

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD