করোনার উপসর্গ নিয়ে পাথরঘাটায় ৯ দিন ঘুরেও নমুনা দিতে পারলেন না সাংবাদিক Latest Update News of Bangladesh

রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




করোনার উপসর্গ নিয়ে পাথরঘাটায় ৯ দিন ঘুরেও নমুনা দিতে পারলেন না সাংবাদিক

করোনার উপসর্গ নিয়ে পাথরঘাটায় ৯ দিন ঘুরেও নমুনা দিতে পারলেন না সাংবাদিক

করোনার উপসর্গ নিয়ে পাথরঘাটায় ৯ দিন ঘুরেও নমুনা দিতে পারলেন না সাংবাদিক




বরগুনা প্রতিনিধি॥ বরগুনার পাথরঘাটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দায় ৯ দিন ধরে করোনাভাইরাসে উপসর্গ নিয়ে ঘুরছিলেন স্থানীয় সাংবাদিক এ এস এম জসিম। তারপরও পরীক্ষার জন্য নমুনা দিতে পারেননি তিনি। অসুস্থ শরীর নিয়ে বারবার ঘোরাফেরা করেও কোনো সমাধান না পাওয়ায় চিকিৎসা ব্যবস্থার ওপর ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

এ এস এম জসিম দৈনিক নয়া দিগন্ত পত্রিকার পাথরঘাটা সংবাদদাতা ও স্থানীয় অনলাইন পোর্টাল পাথরঘাটা নিউজের বার্তা সম্পাদক। তিনি জানান, গত ২৫ জুন থেকে নিয়মিত নমুনা দেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাতায়াত করছেন তিনি। কিন্তু বার বারই তাকে ফিরিয়ে দেওয়া হতো।

জসিম বলেন, ‘আজ-কাল বলে ঘুরিয়ে, গতকাল বৃহস্পতিবার নির্ধারিত সময়ে আমাকে আবার যেতে বলে। গতকাল সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জানতে পারি পরিবহন সংকটের কারণে দুদিন ধরে করোনা পরীক্ষার কার্যক্রম বন্ধ। পরে অনেক অনুরোধ করে নমুনা সংগ্রহ করে নিজ উদ্যোগে বরগুনা জেলা হাসপাতালে পৌঁছে দেওয়ার চুক্তি করি। রাজি হয়েও একপর্যায়ে তাতে অপারগতা প্রকাশ করেন স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আবুল ফাত্তাহ। আজ শুক্রবারও তিনি আমাকে যেতে বলেন, গিয়েও নমুনা দিতে পারিনি। তাই ব্যর্থ হয়ে হতাশা নিয়ে বাড়ি ফিরে এসেছি।

পাথরঘাটার স্থানীয় এ সাংবাদিকের অভিযোগ, ‘স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আবুল ফাত্তাহ যদি চেষ্টা করতেন, রোগীদের ভোগান্তিতে পড়তে হতো না। তিনি নিজের দোষগুলো অন্যের ঘাড়ে চাপিয়ে দিয়ে এড়িয়ে চলেন।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন আবাসিক চিকিৎসক ও জরুরি বিভাগের দায়িত্বে নিয়োজিত একাধিক স্বাস্থ্যকর্মী।

নাম প্রকাশ না করার শর্তে তারা জানান, সার্বক্ষণিক কোনো ধরনের প্রোটেকশন ছাড়াই তারা সেবা দিচ্ছেন। পরিবার থেকে বিচ্ছিন্ন আছেন, কিন্তু তারা আক্রান্ত কিনা তাও পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হতে পারছেন না। পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা বারবার বলছেন পরিবহন সংকটের কারণে নমুনা বরগুনা জেলা শহরে পৌঁছাতে পারছে না।

স্বাস্থ্যকর্মীসহ একাধিক ভুক্তভোগীদের দাবি, পাথরঘাটা থেকে বরগুনা সদর হাসপাতালের যাতায়াত ভাড়া সর্বোচ্চ ১০০ টাকা। প্রতিদিন শত শত মানুষ আসা-যাওয়া করছে। সেখানে স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধানের যাতায়াতের সংকটের কথা অযৌক্তিক ও দায়িত্ব অবহেলার কারণ।

জেলা সিভিল সার্জন ডা. হুমায়ূন খান শাহিন জানিয়েছিলেন, তিনি পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন, নমুনা সংগ্রহ করে মোটরসাইকেল অথবা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স যোগে সদর হাসপাতালে পৌঁছাতে। সেখান থেকে পরীক্ষার জন্য বরিশাল পাঠানো হবে।

কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা যায় আজ শুক্রবারও কোনো নমুনা সংগ্রহ করা হয়নি। এ বিষয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা আবুল ফাত্তাহর সঙ্গে যোগাযোগ করলে তিনি আগামীকাল থেকে নিয়মিত নমুনা সংগ্রহ করা হবে বলে জানান।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD