বরগুনায় বন্যা প্রতিরোধে হাওরে নির্মিত হচ্ছে ৮০৩ কিলোমিটার বাঁধ Latest Update News of Bangladesh

সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরগুনায় বন্যা প্রতিরোধে হাওরে নির্মিত হচ্ছে ৮০৩ কিলোমিটার বাঁধ

বরগুনায় বন্যা প্রতিরোধে হাওরে নির্মিত হচ্ছে ৮০৩ কিলোমিটার বাঁধ

বরগুনায় বন্যা প্রতিরোধে হাওরে নির্মিত হচ্ছে ৮০৩ কিলোমিটার বাঁধ
ফাইল ছবি




বরগুনা প্রতিনিধি॥ হাওর এলাকায় নির্মাণ করা হচ্ছে ৮০৩ কিলোমিটার বাঁধ। বন্যা প্রতিরোধে ৯৭৪টি বাঁধ নির্মাণের জন্য গঠিত প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) মাধ্যমে এসব বাঁধ নির্মাণ হচ্ছে।

 

 

গতকাল রোববার পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

 

 

সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে ডেলটা প্ল্যানের অধীন বরিশাল, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি জেলায় ৪৯টি প্যাকেজের মাধ্যমে ২০৫ কিলোমিটারের অধিক স্থানে নদী খননের অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়। এছাড়া সেপ্টেম্বরের আগ পর্যন্ত প্রায় ১১৭ কিলোমিটার বাঁধ মেরামতের প্রতিবেদনও উপস্থাপন করা হয়। সংসদীয় কমিটি চলমান প্রকল্পগুলোর কাজ দ্রুততম সময়ে সম্পন্ন করা, নদীভাঙন রোধে টেকসই বাঁধ নির্মাণ এবং মেরামতের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করেছে।

 

 

রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে গতকালের বৈঠকে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও কমিটির সদস্য জাহিদ ফারুক, পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও কমিটির সদস্য একেএম এনামুল হক শামীম, কমিটির সদস্য মো. আফজাল হোসেন, সামশুল হক চৌধুরী, মো. নজরুল ইসলাম, মো. ফরিদুল হক খান ও নুরুন্নবী চৌধুরী অংশ নেন।

 

 

উল্লেখ্য, সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ কিশোরগঞ্জ, নেত্রকোনা ও ব্রাহ্মণবাড়িয়া-এই সাতটি জেলা হাওর অঞ্চল নামে পরিচিত। এসব জেলায় ৩৭৩টি হাওর রয়েছে। জীববৈচিত্র্যপূর্ণ হাওর এলাকায় জমির পরিমাণ ১৯ দশমিক ৯ লাখ হেক্টর, যেখানে দুই কোটির বেশি মানুষের বাস।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD