বিপর্যস্ত হয়ে পড়েছে আমতলীর জনজীবন Latest Update News of Bangladesh

রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বিপর্যস্ত হয়ে পড়েছে আমতলীর জনজীবন

বিপর্যস্ত হয়ে পড়েছে আমতলীর জনজীবন

বিপর্যস্ত হয়ে পড়েছে আমতলীর জনজীবন




বরগুনা প্রতিনিধি॥ পাঁচ দিন টানা বর্ষণে বরগুনার আমতলীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় উপজেলার সর্বত্র ভয়াবহ জলাদ্ধতার সৃষ্টি হয়েছে। পানিতে আউশের ধান ক্ষেত ও আমনের বীজতলা তলিয়ে থাকায় চাষাবাদ বন্ধ রয়েছে।

 

দ্রুত পানি নিষ্কাশন করতে না পারলে কৃষকদের রোপা আউশ ধান ও আমনের বীজতলা নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

 

 

খোজ নিয়ে জানা গেছে, শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত একটানা পাঁচ দিন অতিবর্ষণে আমতলীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টির পানিতে উপজেলার ৭টি ইউনিয়নের মাঠ-ঘাট, খাল- বিল, পুকুর-ডোবা এমনকি আমন ধানের ক্ষেতে পানি জমে থই-থই করছে।

 

তলিয়ে গেছে সকল রোপা আউশ ধানের ক্ষেত ও আমনের বীজতলা। স্লুইজগেটগুলো দিয়ে পর্যাপ্ত পানি নিষ্কাশন না হওয়ায় উপজেলার সর্বত্র ভয়াবহ জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে কৃষকদের রোপা আউশের ধান কাটায় সমস্যা ও আমনের ক্ষেতে চাষাবাদ বন্ধ রয়েছে।

 

 

কৃষকরা জানান, দ্রুত পানি নিষ্কাশন করতে না পারলে রোপা আউশ ধান ও আমনের বীজতলা পঁচে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তারা দ্রুত জলাবদ্ধতা নিরসনের দাবি জানান।

 

 

অপরদিকে অতিবর্ষণে কষ্টে দিনাতিপাত করছে হতদরিদ্র ও দিন মজুররা। অতি বৃষ্টির কারণে তারা কোনো কাজ পাচ্ছেন না।

 

 

দিন মজুর মো: সোহরাফ মিয়া বলেন, আজ চার দিন হলো কোনো কাজ পাচ্ছি না। অতি বৃষ্টির কারণে কেহ কাজে নিতে চাচ্ছে না।

 

 

হলদিয়া ইউনিয়নের পূর্ব চিলা গ্রামের কৃষক ঝন্টু তালুকদার বলেন, চারিদিকে শুধু পানি আর পানি। মাঠ-ঘাট, খাল- বিল, পুকুর-ডোবা এমনকি আমন ধানের ক্ষেতে পানি জমে তলিয়ে রয়েছে। স্লুইজগেট দিয়ে পর্যাপ্ত পানি নিষ্কাশন না হওয়ায় সর্বত্র ভয়াবহ জলাবদ্ধতা দেখা দিয়েছে।

 

 

উপজেলা কৃষি অফিসার সিএম রেজাউল করিম মোবাইল ফোনে বলেন, পর্যাপ্ত পানি নিষ্কাশন না হওয়ায় উপজেলার সর্বত্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে কৃষকদের রোপা আউশ ধান কাটা ও আমনের বীজ বপনে সমস্যা হচ্ছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD