বরগুনা-১ আসনে ,বরগুনা আমতলী তালতলীতে জমে উঠেছে নৌকা ও হাতপাখার জমজমাট নির্বাচনী প্রচারণা Latest Update News of Bangladesh

শনিবার, ১৯ জুন ২০২১, ০৪:০৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:




বরগুনা-১ আসনে ,বরগুনা আমতলী তালতলীতে জমে উঠেছে নৌকা ও হাতপাখার জমজমাট নির্বাচনী প্রচারণা

বরগুনা-১ আসনে ,বরগুনা আমতলী তালতলীতে জমে উঠেছে নৌকা ও হাতপাখার জমজমাট নির্বাচনী প্রচারণা




বরগুনা থেকে সাগর আকন ॥
নির্বাচন মানে ক্ষণে ক্ষণে উত্তেজনা আলোচনা সমালোচনা চুলচেরা বিশ্লেষণ, নির্বাচন মানেই চায়ের কাপে ঝড়। জাতীয় নির্বাচন হলেই তো কথায় নেই। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সারা দেশের মতো বরগুনাতেও দেশের দুই প্রধান দল আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ নৌকা ও হাতপাখা প্রতিকের জমজমাট নির্বাচনী প্রচারণা শুরূ হয়েছে।

 

১০৯ (বরগুনা-১) আসনটিতে এই দুই দলেই হাড্ডাহাডি লড়াইয়ের ইতিহাস জাতীয় পর্যায়ে ১৯৯১ সালের পর থেকে দুই বৈরী দল আ’লীগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মধ্যে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতার মতো বরগুনাতেও। প্রতীক বরাদ্দের পর থেকে এখানে নির্বাচনী উত্তাপ বেশ জমে উঠেছে ইতোমধ্যে। এবার বরগুনা-১ আসন থেকে ০৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও শেষ পর্যন্ত ৬ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছে।

 

গত ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর এখানে সর্বশেষ প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছে। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত উক্ত প্রার্থীগণ যথাক্রমে আওয়ামী লীগের এড.ধীরেন্দ্র দেবনাথ শম্ভু (নৌকা), বিএনপির মতিয়র রহমান তালুকদার (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মাওলানা মাহমুদুল হোসাইন ওয়ালীউল্লাহ (হাতপাখা)

উক্ত প্রার্থীগণের মধ্যে এখানে মূলত লড়াই হবে নৌকা আর হাতপাখা। চির প্রতিন্দ্বন্দ্বী এই দুই প্রতীকের ভোটারদের মধ্যে ইতোমধ্যে ব্যাপক আলোচনার ঝড় বইতে শুরু করেছে। প্রার্থীরা এখন আর কেউ বসে নেই। নৌকা প্রতীকের প্রার্থী সাবেক খাদ্য উপ-মন্ত্রী এড.ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, তার স্ত্রী ও পুত্র কন্যাগণসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী ইতোমধ্যে তিন উপজেলার ২৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভার সকল ওয়ার্ড ও গ্রামে ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাইতে চষে বেড়াচ্ছেন। প্রতিটি ভোটারের মন জয় করার চেষ্টা করছেন।

এই বিষয়ে এড.ধীরেন্দ্র দেবনাথ শম্ভু পক্ষে মাঠে নামা বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রইসুল আলম রিপন বলেন, বরগুনা-১ আসনটি এখন উন্নয়নের এক নতুন স্বর্গরাজ্যের পথে, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার প্রার্থী সাবেক খাদ্য উপ-মন্ত্রী সম্ভু ভোটারদের কাছে যাবার সাথে সাথে ভোটাররা নিজেরাই অবলীলায় বলছে আমাদের সন্তানদের উজ্জ্বল আগামীদিনের জন্য আপনাকেই প্রয়োজন। তবু ও আমরা গণতন্ত্রে বিশ্বাসী বলে দেশের প্রতিটি নাগরিক এর কাছে সম্মানের সাথে আমরা উন্নয়ন ও শান্তির লক্ষ্যে ভোট প্রার্থনা করছি।

 

বরগুনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ৬নং বুড়িরচর ইউনিয়নের চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান বলেন, আমরা আশা করছি বরগুনা উপজেলার সর্বস্তরের মানুষ সম্ভাবনাময় বরগুনার উন্নয়নের পক্ষে রায় দিবে এবং আমাদের প্রার্থী বরগুনার অভিবাবক এড.ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এবারের নির্বাচনে বিশাল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন। নৌকার প্রার্থী এড.ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, আমাদের নেত্রী গণতান্ত্রিকভাবে বিজয়ে বিশ্বাসী, আর তাই আমরা জনগণের রায় নিয়েই আবার সরকার প্রতিষ্ঠা করতে চাই।

 

বরগুনাবাসী আমার অক্লান্ত পরিশ্রমের মূল্যায়ন করবেন এই বিশ্বাস আছে আমার। তবু ও আমি গণতন্ত্র চর্চায় সকলের কাছে উন্নয়নের লক্ষ্যে ভোট চাইছি।

অপরদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মাওলানা মাহমুদুল হোসাইন ওয়ালীউল্লাহ (হাতপাখা) ও তার পক্ষের নেতাকর্মীদের গত ১০ ডিসেম্ভর সোমবার থেকে আমরা ও নির্বাচনী প্রচারণা শুরু করেছি। তবে বিভিন্ন স্থানে নেতাকর্মীরা বাধার সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ ও করেন তিনি।

 

 

তিনি আরো বলেন, দেশে গুম, খুন, ব্যাংকের অর্থ পাচার, হল মার্ক কেলেংকারি, শেয়ার বাজার লুট, নিয়ন্ত্রিত মিড়িয়া, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার প্রতিবাদে ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে আমরা নির্বাচনে অংশ গ্রহণ করেছি। আমরা হাত পাখার জন্য এখন থেকে মাঠে এক হয়ে কাজ করবো। এখন থেকে সকল ভোটারদের কাছে যাওয়া শুরু করেছি আমরা।

 

এদিকে লক্ষ্য করা গেছে নৌকা ও হাত পাখা ভোটারদের সকলেই এখন বেশ উৎসুক নিজেদের ভোটাধিকার প্রয়োগে। এক্ষেত্রে নৌকার ভোটারদের সরব ও হাতপাখা ভোটারদের নীরবতা লক্ষণীয়। তবে সরব বা নীরব যাই থাকুক ভোটাররা সর্বত্র এখন আলোচনার একমাত্র বিষয় বস্তু আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচন। নানা কারণে এবারের নির্বাচনকে ঘিরে উৎকণ্ঠা সকলেরই। সর্বোপরি জমে উঠা নির্বাচনী উত্তাপ যেন সকলের মনপ্রাণে ছেয়ে গেছে।

 

 

বরগুনা জেলা প্রশাসক কবির মাহমুদ বলেন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ উক্ত জাতীয় নির্বাচনের জন্য ইতোমধ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি ৩০ ডিসেম্বর উৎসবমুখরভাবেই এবার নির্বাচন অনুষ্ঠিত হবে। বরগুনা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান বলেন এই আসনে এবার ১৮০টি কেন্দ্রে ৯৫২টি ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটার সংখ্যা সর্বমোট ৪১৪৪০২(চার লাখ চৌদ্দ হাজার চারশত দুই) জন। পুরুষ ভোটার ২ লাখ ৪ হাজার ৮শত ৯ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৯ হাজার ৫শত ৯৩ জন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares