তালতলীতে যে কোনো সময় খালে ঝাঁপ দিতে পারে ব্রিজটি Latest Update News of Bangladesh

শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




তালতলীতে যে কোনো সময় খালে ঝাঁপ দিতে পারে ব্রিজটি

তালতলীতে যে কোনো সময় খালে ঝাঁপ দিতে পারে ব্রিজটি




তালতলী প্রতিনিধি॥ বরগুনার তালতলীর কচুপাত্রা খালের উপর নির্মিত ব্রিজটি যে কোনো সময় খালে ঝাঁপ দিতে পারে। খালে ঝাঁপ দোয়ার আগে ব্রিজটি মেরামত করা দরকার বলে মনে করেন স্থানীয়রা।ফলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ব্রিজটির উপর দিয়ে প্রতিনিয়ত এই এলাকার ৭ গ্রামের প্রায় ৩ হাজার মানুষ চলাচল করছে।

বুধবার উপজেলার উত্তর বাদুরগাছা এলাকায় সরেজমিন গিয়ে খালের উপর নির্মিত ব্রিজ ভেঙে পড়া অবস্থায় দেখা যায়। জানা গেছে, স্থানীয় সরকার অধিদফতর ২০০১ সালে উপজেলার শারিকখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উল্টর বাদুরগাছা (নয়াভাঙ্গলী) খালের উপর এ ব্রিজটি নির্মাণ করেন।

সংস্কারের অভাবে ব্রিজটি ধীরে ধীরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। স্কুল ও কলেজে পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ পথচারীরা চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন। বাদুরগাছাসহ অন্যান্য গ্রামের প্রায় ৩ হাজার লোকের চলাচলের একমাত্র উপায় এই ব্রিজটি।

ব্রিজ ভেঙে যাওয়ার কারণে এ সড়কের মোটরসাইকেল ও অ্যাম্বুলেন্স চলাচল বন্ধ হয়ে যাওয়ায় জরুরি কোথাও যাওয়া ও রোগী বহন করা এখন খুবই দুষ্কর হয়ে দাঁড়িয়েছে। ব্রিজটির এখন এমন অবস্থা পায়ে হেঁটে পার হওয়াটাও এখন খুবই কষ্টকর।

যে কোনো মুহূর্তে ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা। ৭ গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে ব্রিজটি সংস্কার বা নতুন করে নির্মাণ করা একান্ত প্রয়োজন। এ বিষয়ে শারিকখালী ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাশার বাদশা তালুকদার বলেন, এই ব্রিজটি সংস্কার অথবা নতুন করে নির্মাণের জন্য সংশ্লিষ্ট সকব দফতরের সঙ্গে যোগাযোগ করেছি তাতে কোনো কাজ হয়নি।

ব্রিজটি ভেঙে যাওয়ার কারণে এ এলাকার প্রায় ৩ হাজার মানুষকে চরমভোগান্তি পোহাতে হচ্ছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রকৌশলী আহম্মেদ আলী বলেন, ইতিমধ্যে আমাদের ব্রিজ নির্মাণের জন্য প্রকল্প প্রস্তাব তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD